দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

বাংলাদেশ বিমানবাহিনী জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের সনদপত্র বিতরণ

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনীর সহকারী বিমানবাহিনী প্রধান (পরিকল্পনা) এয়ার ভাইস মার্শাল এ এইচ এম ফজলুল হক গতকাল বৃহস্পতিবার ফ্যালকন হল, বিমানবাহিনী অফিসার্স মেস, ঢাকায় অনুষ্ঠিত ১১৭তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের (জেসিএসসি) সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের সনদপত্র ও ট্রফি প্রদান করেন। আইএসপিআর।
প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে এসে পৌঁছালে কমান্ড ও স্টাফ ট্রেনিং ইনস্টিটিউটের (সিএসটিআই) অধিনায়ক গ্রুপ ক্যাপ্টেন মো. শরীফ মোস্তফা তাকে স্বাগত জানান। ইনস্টিটিউটের অধিনায়ক তার স্বাগত ভাষণে ১১৭তম জুনিয়র কমান্ড ও স্টাফ কোর্সের প্রশিক্ষণ ও শিক্ষা কার্যক্রমের ওপর সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। ১৪ সপ্তাহব্যাপী এই কোর্সে বাংলাদেশ বিমানবাহিনীর ২১ জন, শ্রীলঙ্কা বিমানবাহিনীর ১ জন এবং নাইজেরিয়া বিমানবাহিনীর দুই কর্মকর্তা অংশগ্রহণ করেন। প্রশিক্ষণার্থী কর্মকর্তারা কীভাবে যৌথবাহিনীর সঙ্গে শান্তিকালীন ও যুদ্ধকালীন বিভিন্ন ধরনের রণকৌশল অবলম্বনে তাদের ভবিষ্যৎ কর্মকাণ্ড সহজভাবে পরিচালিত করতে পারেন, তার ওপর বাস্তব ধারণা ওই কোর্সে দেয়া হয়। ১৯৭৬ সাল থেকে জেসিএসসি উত্তীর্ণ কর্মকর্তারা তাদের অর্জিত কর্মলব্ধ জ্ঞান সশস্ত্র বাহিনীর বিভিন্ন পর্যায়ে কমান্ড, স্টাফ এবং নির্দেশমূলক দায়িত্ব পালনে সহায়তা করে আসছেন। প্রধান অতিথি প্রশিক্ষণোত্তীর্ণ কর্মকর্তাদের মাঝে সনদপত্র ও কোর্সে সেরা নৈপুণ্যের জন্য স্কোয়াড্রন লিডার মো. সরোয়ার মূয়ীদকে ‘বিমানবাহিনী প্রধানের সার্টিফিকেট এবং ট্রফি’ প্রদান করেন।

প্রধান অতিথি তার ভাষণে উত্তীর্ণ সব কর্মকর্তাকে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন এবং এই কোর্সে অফিসার প্রেরণের জন্য শ্রীলঙ্কা ও নাইজেরিয়া সরকারকে ধন্যবাদ জানান। তিনি বৈশ্বিক করোনাকালীন দুর্যোগের মধ্যে সামাজিক সচেতনতা এবং পারস্পরিক দূরত্ব বজায় রেখে ওই কোর্স সাফল্যের সঙ্গে সম্পন্ন করার জন্য সিএসটিআইর ভূয়সী প্রশংসা করেন। অনুষ্ঠানে বাংলাদেশ বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং অন্য অতিথিরা উপস্থিত ছিলেন। আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়