দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

ফারমার্স ব্যাংকের সোহেল রানার মামলা ৬ মাসে নিষ্পত্তির নির্দেশ

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অর্থ পাচার মামলায় ফারমার্স ব্যাংকের (বর্তমানে পদ্মা ব্যাংক) টাঙ্গাইল শাখার সাবেক ম্যানেজার সোহেল রানার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে মামলাটির বিচার আগামী ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে সংশ্লিষ্ট বিচারিক আদালতকে নির্দেশ দেয়া হয়েছে। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন।
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামি পক্ষে ছিলেন এডভোকেট পঙ্কজ কুমার। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।
মামলার এজাহার থেকে জানা যায়, এসটিএস করপোরেশনের ঋণ হিসাব থেকে ফারমার্স ব্যাংকের উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর নামে ব্যাংকের শেয়ার ক্রয়-বিক্রয় পে-অর্ডার ইস্যুর মাধ্যমে মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা আত্মসাতের অভিযোগ ওঠে। এ ঘটনায় ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর দুদকের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন টাঙ্গাইল মডেল থানায় একটি মামলা করেন। মামলায় রাশেদুল হক ও সোহেল রানাসহ চারজনকে আসামি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়