দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

দায়িত্বে আরো এক বছর : চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন ডিএমপি কমিশনার

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবসরে না পাঠিয়ে অতিরিক্ত আইজিপি মোহা. শফিকুল ইসলামকে বাহিনীতে আগের দায়িত্বেই রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে। রাষ্ট্রপতির আদেশে জনপ্রশাসন মন্ত্রণালয় গতকাল বৃহস্পতিবার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে। এর মধ্য দিয়ে আরো এক বছর ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।
মেয়াদ বাড়ানোর বিষয়ে গতকাল উপসচিব মো. অলিউর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, সরকারি চাকরি আইন-২০১৮ এর ধারা-৪৯ অনুযায়ী বিসিএস (পুলিশ) ক্যাডারের কর্মকর্তা মোহা. শফিকুল ইসলামকে (অতিরিক্ত আইজিপি, গ্রেড-১) তার অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে আগামী ৩০ অক্টোবর অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী ১ বছর মেয়াদে ডিএমপি কমিশনার হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হলো। এ নিয়োগের শর্তাবলি অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।
জানা গেছে, ডিএমপি কমিশনারের দায়িত্ব নেয়ার পর থেকে স্বচ্ছতা, জবাবদিহিতামূলক পুলিশি ব্যবস্থা গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাওয়ায় তাকে এ দায়িত্বে বহাল রাখা হয়েছে।

প্রসঙ্গত, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম ১৯৮৯ সালে অষ্টম বিসিএসের মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে বাহিনীতে যোগ দেন। গত ২০১৯-এর ১৩ সেপ্টেম্বর ডিএমপির ৩৪তম কমিশনার হিসেবে তিনি দায়িত্ব নিয়েছিলেন। এর আগে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান ছিলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়