দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

নজরুল ইসলাম খান : সাত বছরে শ্রমিকের বেতন বাড়েনি একবারও

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এক বছরে ৩৫ বার দ্রব্যের দাম বাড়লেও সাত বছরে একবারও শ্রমিকের বেতন বাড়েনি বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ব্যবসায়ীদের লোকসান কমাতে তেলের দাম বাড়ানো হলো। সরকার শ্রমিকদের কষ্ট লাঘবে তাদের বেতন বাড়াল না কেন?
গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে শ্রমিক দলের মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
মানববন্ধনে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ও শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন।
নজরুল ইসলাম খান বলেন, সয়াবিন তেলের দাম প্রতি লিটারে একেবারে ৭ টাকা বাড়ানো হয়েছে। ফেব্রুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত সাতবার দাম বাড়ানো হয়েছে। এই পর্যায়ে এসে প্রতি লিটার সয়াবিনের দাম বেড়েছে ৪৫ টাকা।
ব্যবসায়ীরা যুক্তি দেখিয়েছেন, করোনার কারণে তাদের অনেক লোকসান হয়েছে বলে তেলের দাম বাড়ানো হয়েছে। অথচ যে পরিমাণ তেল এখনো মজুত রয়েছে সেটা দিয়ে আরো তিন মাস চলার কথা।
বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, এই বিনা ভোটের সরকার যদি আরো ক্ষমতায় থাকে তাহলে দ্রব্যের দাম আরো বৃদ্ধি পাবে।
কেননা, তারা কারো কাছে দায়বদ্ধ নয়। জনগণের ভোটে নির্বাচিত হলে তারা জনগণের কথা ভাবত। জনগণের সরকারের জন্য গণতান্ত্রিক ও গণআন্দোলনের মাধ্যমে এই সরকারকে হটাতে হবে। আগামী দিনে ঐক্যবদ্ধ আন্দোলন হবে এবং সেটা হবে বিএনপির নেতৃত্বে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়