মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

সচিবালয় : দর্শনার্থীরা প্রবেশ করতে পারবেন আজ থেকে

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আজ বৃহস্পতিবার থেকে পাস নিয়ে সচিবালয়ে ঢুকতে পারবেন দর্শনার্থীরা। দীর্ঘ ১৯ মাস পর পুনরায় চালু হচ্ছে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশের পাস ইস্যু কার্যক্রম। সীমিত আকারে এ কার্যক্রম শুরু হচ্ছে।
গতকাল বুধবার মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র সচিব, সচিব এবং মন্ত্রী, প্রতিমন্ত্রী ও উপমন্ত্রীদের একান্ত সচিবদের (পিএস) কাছে এ সংক্রান্ত চিঠি পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। সচিবালয়ের নিরাপত্তা শাখার দায়িত্বে থাকা উপসচিব ফিরোজ উদ্দিন খলিফা স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, অতিমারি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সচিবালয়ের দৈনিক দর্শনার্থী প্রবেশ পাস স্থগিত করা হয়েছিল। আগামী ২৮ অক্টোবর থেকে জরুরি প্রয়োজনে সীমিত আকারে দর্শনার্থী প্রবেশ পাস ইস্যু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে সেক্ষেত্রে কে কয়টি পাস ইস্যু করতে পারবেন তাও নির্ধারণ করে দেয়া হয়েছে। চিঠিতে জানানো হয়, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রীর পক্ষে তাদের একান্ত সচিবরা ১০টি, মন্ত্রিপরিষদ সচিব, সিনিয়র সচিব ও সচিবদের পক্ষে তাদের একান্ত সচিবরা ৫টি এবং অতিরিক্ত সচিবরা ৩টি করে পাস ইস্যু করতে পারবেন। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে চিঠিতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়। ২০২০ সালের ১৯ মার্চ থেকে সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ বন্ধ করেছিল সরকার। নিয়ম অনুযায়ী যুগ্ম সচিব থেকে ঊর্ধ্বতন কর্মকর্তারা সোমবার মন্ত্রিসভার বৈঠকের দিন বাদে অন্য কার্যদিবসে পাস ইস্যু করতে পারেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়