মিয়ানমার ছায়া সরকার ও মার্কিন প্রতিনিধির বৈঠক

আগের সংবাদ

ইএফডির দাম নিয়ে জটিলতা : দোকান নির্ধারণ করবেন ভ্যাট কর্মকর্তারা, বিপাকে পড়বেন ছোট ব্যবসায়ীরা

পরের সংবাদ

নয়াপল্টনে সংঘর্ষ : বিএনপির ২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর নয়াপল্টন এলাকায় মিছিলের সময় পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় বিএনপির ২ হাজার নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। সংঘর্ষের সময় ঘটনাস্থল থেকে আটক ৫০ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গতকাল বুধবার গ্রেপ্তাকৃত ৫০ জনের মধ্যে ১৫ জনের রিমান্ড আবেদন করে সবাইকে আদালতে তোলা হয়। কিন্তু শুনানি না হওয়ায় গ্রেপ্তারকৃত সবাইকে কারাগারে পাঠানো হয়েছে।
পল্টন মডেল থানার ওসি সালাহ উদ্দিন মিয়া বিষয়টি নিশ্চিত করে জানান, পুলিশের ওপর হামলা, সরকারি কাজে বাধা দেয়া এবং অবৈধ সমাবেশের অভিযোগে পুলিশ বাদী হয়ে মামলাটি করেছে। মামলায় এজাহারনামীয় আসামি ৯৭ জন। যাদের মধ্যে গ্রেপ্তারকৃত ৫০ জনের নাম রয়েছে। অজ্ঞাত আসামি করা হয়েছে দেড় থেকে দুই হাজার জনকে। ওসি আরো বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে ১৫ জনের ৭ দিনের রিমান্ড আবেদন করে সবাইকেই আদালতে পাঠানো হয়। কিন্তু শুনানি না হওয়ায় ৫০ জনকেই কারাগারে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত, সা¤প্রদায়িক স¤প্রীতি রক্ষায় সরকারের ব্যর্থতার অভিযোগ তুলে গত মঙ্গলবার নয়াপল্টনে প্রতিবাদ মিছিলে নামেন বিএনপির নেতাকর্মীরা। মিছিলটি জাতীয় প্রেস ক্লাবের দিকে এগিয়ে যাওয়ার সময় কাকরাইল এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, মিছিলে অংশগ্রহণকারীদের ইটপাটকেলের আঘাতে অন্তত ছয় পুলিশ সদস্য আহত হয়েছেন। আর বিএনপি থেকে বলা হয়, পুলিশই তাদের নেতাকর্মীদের ওপর মিছিলে লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেট ছুড়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়