পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

রাজশাহীতে তথ্যমন্ত্রী : বিএনপির এক মাসের পরিকল্পনায় মন্দিরে হামলা-ভাঙচুর

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দুর্গাপূজায় মন্দিরে কুরআন রেখে আসা এবং এটিকে ইস্যুকে করে দেশের বিভিন্ন মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনা বিএনপির এক মাসের পরিকল্পনায় সংঘটিত হয়েছে। এই পরিকল্পনা হয় লন্ডনে। বিএনপি এক মাস ধরে প্রকাশ্যে বৈঠক করেছে, আর গোপনে করেছে ষড়যন্ত্র। সেই ষড়যন্ত্রের অংশ হচ্ছে দুর্গাপূজায় মন্দিরে কুরআন শরিফ রেখে বিভিন্ন মন্দিরে হামলা করা। রংপুরের ঘটনায় একজন ছাত্রলীগ নেতা জড়িত থাকার কথা বিএনপি তুললেও সে আসলে ছাত্রলীগের কেউ নয়। তাকে আগেই বাদ দেয়া হয় কমিটি থেকে। গতকাল মঙ্গলবার রাজশাহী সার্কিট হাউসে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, দেশে এসব ঘটনার পর এখন পর্যন্ত ১০২টি মামলা হয়েছে। গ্রেপ্তার হয়েছে প্রায় ৭০০ দুষ্কৃতিকারী। ঘটনাগুলোর সঙ্গে বিএনপি-জামায়াতই জড়িত। আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। হিন্দুদের পাশে একমাত্র আওয়ামী লীগই দাঁড়িয়েছে। কিন্তু সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত। তবে সরকার রুখে দিয়েছে তাদের।
সংবাদ সম্মেলনে মহিলা আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের সংসদ সদস্য আয়েন উদ্দিন, জেলা প্রশাসক আব্দুল জলিল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার, সাধারণ সম্পাদক লায়েব উদ্দিন লাভলুসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়