পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

মির্জা ফখরুল : সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমরা শান্তিতে বিশ্বাস করি। কোনো মিছিল বা র‌্যালি করছি না। সম্প্রীতির স্বার্থে আমরা মিছিল করছি না।
গতকাল মঙ্গলবার দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একটি অস্থায়ী মঞ্চে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি। বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড?. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, এডভোকেট আহমেদ আযম খান, উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লা আমান, আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ।
নেতাকর্মীদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আমরা হিন্দু-বৌদ্ধ সম্প্রদায়ের ভাইদের ওপর হামলা অবশ্যই সামনে দাঁড়িয়ে প্রতিহত ও প্রতিরোধ করব। সরকার ব্যর্থ হয়েছে এ সম্প্রদায়ের মানুষের নিরাপত্তা দিতে। সেজন্য আমরা এ সমাবেশ করছি।
ফখরুল বলেন, সরকার পরিকল্পিতভাবে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করছে। তার প্রতিবাদে আমরা শান্তিপূর্ণভাবে একটা র‌্যালি করে প্রেস ক্লাব পর্যন্ত যাব। এর জন্য আগে আমরা চিঠিও দিয়েছিলাম। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে সকাল থেকে আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। সবশেষে আমরা এখানে (নয়াপল্টন) সংক্ষিপ্ত সমাবেশ করছি।
তিনি বলেন, যখন মানুষ তার ভোটের অধিকার, বেঁচে থাকার অধিকারের জন্য আন্দোলন শুরু করেছে, চাল-ডাল ও তেলের দাম বৃদ্ধিতে সোচ্চার হচ্ছে ঠিক সেই সময় দুর্গাপূজাকে কেন্দ্র করে হিন্দু-মুসলমানের মধ্যে একটা দাঙ্গা বাজিয়ে দিয়েছে সরকার।

দেশে একটা নৈরাজ্যকর অবস্থা সৃষ্টি করার জন্য পরিকল্পিতভাবে এ কাজ করেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়