পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

বিক্রি করা সন্তানকে বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিল প্রশাসন

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পীরগাছা (রংপুর) প্রতিনিধি : রংপুরের পীরগাছায় ভ্যান কেনার জন্য ১৩ দিন বয়সি সন্তানকে মাত্র ৩০ হাজার টাকায় সম্প্রতি বিক্রি করেন এক দম্পতি। অবশেষে সেই সন্তানকে উদ্ধার করে বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে স্থানীয় প্রশাসন। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বাবা হোসেন আলী ও মা রওশন আরা বেগমের কাছে তুলে দেয়া হয় সন্তানকে। এ সময় ভ্যান কেনার জন্য রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে নগদ ৩০ হাজার টাকা এবং উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার দেয়া হয় তাদের।
জানা গেছে, উপজেলার পারুল ইউনিয়নের ভূমিহীন নুর ইসলামের ছেলে হোসেন আলী (২৮) ও রওশন আরা বেগম দম্পতির তিন সন্তানের পর চতুর্থ সন্তান হাসানুল হক ইনু জন্মের ১৩ দিনের মাথায় লোভে পড়ে ভ্যান কেনার টাকার জন্য মাত্র ৩০ হাজার টাকায় স্থানীয় এক ব্যক্তির মাধ্যমে দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার মুসলিমপুর গ্রামের শাহিন আলম ও আল্পনা বেগমের কাছে বিক্রি করে দেন।
ওই টাকায় হোসেন আলী একটি ভ্যান তৈরি করতে দেন। এদিকে বিষয়টি জানাজানি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীনের পরামর্শে পীরগাছা থানার ওসি আজিজুল ইসলাম ওই বাড়িতে গিয়ে বিস্তারিত জানার পর গতকাল সন্তানটিকে উদ্ধার করেন। পরে সন্ধ্যায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বাবা হোসেন আলী ও মা রওশন আরা বেগমের কাছে তুলে দেয়া হয় বিক্রি করা সন্তান ইনুকে। এ সময় নিঃসন্তান দম্পতি শাহিন আলম ও আল্পনা বেগমের কাছ থেকে নেয়া ৩০ হাজার টাকা ফেরত দেন রংপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে ইউএনও শেখ শামসুল আরেফীন। তিনি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে হোসেন আলীর পরিবারকে শুকনো খাবার দেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আজিজ উপস্থিত ছিলেন। সন্তান পেয়ে হোসেন আলী ও রওশন আরা বেগম বলেন, চার সন্তান নিয়ে আমরা চিন্তিত। তাই, সদ্য ভূমিষ্ঠ সন্তানটিকে বিক্রি করে দিয়েছিলাম। এখন স্যার আমাদের সেই টাকা ফেরত দেয়ায় আমরা খুশি। ভ্যান চালিয়ে ওদের মানুষ করব।

পীরগাছা থানার ওসি আজিজুল ইসলাম বলেন, বিষয়টি জানাজানির পর আমরা ২৫ দিন বয়সি সেই সন্তানকে উদ্ধার করে তার বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিয়েছি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ শামসুল আরেফীন বলেন, আমরা খবর পাওয়া মাত্র বাচ্চাটিকে উদ্ধার করে তার বাবা-মায়ের কাছে দিয়েছি। সেই সঙ্গে ওই পরিবারের উপার্জনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ৩০ হাজার টাকা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শুকনো খাবার প্যাকেট দেয়া হয়েছে। ওই পরিবারের খোঁজখবর রাখছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়