পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

প্রতিরোধের সুপারিশ : রেলপথে বারবার দুর্ঘটনায় উদ্বিগ্ন সংসদীয় কমিটি

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বারবার রেল দুর্ঘটনা ঘটায় উদ্বেগ প্রকাশ করেছে জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। গতকাল মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এ উদ্বেগ প্রকাশ হয়।
দুর্ঘটনা প্রতিরোধে রেলওয়ের ট্র?্যাকগুলোতে যথাযথ পাথর সরবরাহ ও তদারকি, ট্র?্যাক ক্রসিংয়ের জন্য বিভিন্ন সংস্থা কর্তৃক রাস্তা, ওভারপাস বা আন্ডারপাস নির্মাণে রেলওয়ে কর্তৃপক্ষের অনুমতি নেয়া, মুজিবনগরে নির্মিতব্য রেললাইন প্রকল্পের সঙ্গে দর্শনা-জীবননগর-দত্তনগর-মহেশপুর-চৌগাছা-যশোর পর্যন্ত অন্তর্ভুক্তকরণ, রেলওয়ের হাসপাতালগুলোতে প্রেষণে চিকিৎসক শূন্যপদ পূরণসহ জনগুরুত্বপূর্ণ বিষয়ে রেলওয়েকে দ্রুত ব্যবস্থা নেয়ার সুপারিশ করেছে কমিটি। এছাড়া ঢাকা থেকে বেনাপোলগামী ‘বেনাপোল এক্সপ্রেস’ সচল করার বিষয়ে গুরুত্বপূর্ণ পরামর্শ দেয়া হয় বৈঠকে। রেলওয়ে পুলিশের পদোন্নতি সংক্রান্ত কার্যক্রমে রেলপথ মন্ত্রণালয়ের প্রতিনিধি সম্পৃক্ত করে পদোন্নতি কার্যক্রম অগ্রগায়নের সুপারিশও করে স্থায়ী কমিটি।
বৈঠকে সংসদীয় কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপির সভাপতিত্বে কমিটির সদস্য রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী নূরুল ইসলাম সুজন, আসাদুজ্জামান নূর, শফিকুল আজম খাঁন, সাইফুজ্জামান, এইচ এম ইব্রাহিম, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ ও নাদিরা ইয়াসমিন জলি এমপি উপস্থিত ছিলেন। এছাড়া আরো উপস্থিত ছিলেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব, রেলওয়ের মহাপরিচালক, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়