পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলার ঘটনায় রিমান্ডে আরো ৭

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরের জেএম সেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার আরো ৭ আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার বিকালে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজা শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে গত সোমবার একই আদালত ১৬ আসামির রিমান্ড মঞ্জুর করেন।
চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) কামরুল হাসান বলেন, পূজামণ্ডপে হামলা, ব্যানার-পোস্টার ছেঁড়াসহ পুলিশের ওপর হামলার অভিযোগে কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় ৭ আসামিকে জিজ্ঞাসাবাদ করতে সাত দিনের রিমান্ডের আবেদন জানানো হয়। আদালত মঙ্গলবার শুনানির জন্য দিন ধার্য করেন। শুনানি শেষে আদালত প্রত্যেক আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।
কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বলেন, ১৫ অক্টোবর জুমার নামাজের পর কুমিল্লার ঘটনায় প্রতিবাদী মিছিল থেকে জেএম সেন হলে হামলা করা হয়। পূজামণ্ডপের গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা চালায়। এ সময় তারা ঢিল ছুড়ে এবং মণ্ডপের ব্যানার ছিঁড়ে ফেলে। ফাঁকা গুলি ছুড়ে এবং লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ ঘটনায় পরদিন বিকাল পর্যন্ত ৮৩ জনকে আটক করা হয়। তাদের নামে এবং অজ্ঞাত পরিচয় ৪০০-৫০০ জনকে আসামি করে ১৬ অক্টোবর থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে মামলা করেন কোতোয়ালি থানায়। জেএম সেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় বৃহস্পতিবার রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ডাকসুর সাবেক ভিপি নূরের সংগঠন যুব অধিকার পরিষদের ৯ নেতাকর্মীসহ ১০ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাদের মধ্যে ৭ জনের একদিন করে রিমান্ডে পাঠায় আদালত। শনিবার হাবিবুল্লাহ মিজান নামের একজন ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন আদালতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়