পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

অবৈধ সম্পদ ও জঙ্গি সম্পৃক্ততা : রাজারবাগ পীরের বিরুদ্ধে তদন্তে বাধা নেই

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজারবাগ দরবার শরিফের সব সম্পদের বিষয়ে অনুসন্ধান ও তাদের জঙ্গি সম্পৃক্ততা আছে কিনা, তা তদন্ত করতে হাইকোর্টের আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ। গতকাল মঙ্গলবার জ্যেষ্ঠ বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতৃত্বাধীন আপিল বিভাগ এই আদেশ দেন। এই আদেশের ফলে রাজারবাগ দরবার শরিফ ও পীরের বিরুদ্ধে তদন্ত করতে কোনো বাধা থাকল না বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।
আদালতে রাজারবাগ দরবারের পক্ষে শুনানি করেন এডভোকেট মুরাদ রেজা। রিটকারীদের পক্ষে শুনানি করেন এডভোকেট জেড আই খান পান্না ও এডভোকেট শিশির মনির। এর আগে গত ১১ অক্টোবর রাজারবাগ দরবার শরিফের সব সম্পদের বিষয়ে তদন্ত করতে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে রাজারবাগ পীরের আবেদনে সাড়া না দিয়ে আপিল বিভাগে পাঠিয়ে দেন চেম্বার আদালত। এছাড়া রাজারবাগ পীরের অনুসারী শেখ মফিজুল ইসলামও হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেন। সেই আবেদন খারিজ করে দিলেন আপিল বিভাগ।
গত ১৯ সেপ্টেম্বর রাজারবাগ দরবার শরিফের সব সম্পদের বিষয়ে তদন্ত করতে নির্দেশ দেন হাইকোর্ট। দুর্নীতি দমন কমিশনকে (দুদক) এই তদন্ত করতে বলা হয়েছে।
বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। এছাড়া তাদের কোনো জঙ্গি সম্পৃক্ততা আছে কিনা তা তদন্ত করতে কাউন্টার টেরোরিজম ইউনিটকে বলা হয়েছে। একই সঙ্গে আবেদনকারীদের মামলা প্রতারণামূলক কিনা, সিআইডিকে এ বিষয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। পরে হাইকোর্টের এই আদেশ স্থগিতে রাজারবাগের পীর দিল্লুর রহমান নিজেই আবেদন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়