পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

অবৈধ বালু উত্তোলনের দায়ে ছয় ড্রেজার ব্যবসায়ীর দণ্ড

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার আগুনমুখা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিক ও কর্মচারীসহ পাঁচজনকে তিন মাসের সশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া একজনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।
গতকাল মঙ্গলবার আগুনমুখা নদীর বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাশফাকুর রহমান। এ সময় বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।
ভ্রাম্যমাণ আদালতে দণ্ডপ্রাপ্তরা হলো- আল আমিন (২৮), নাজমুল (২১), মাসুম গাজী (২৯), কুদ্দুস মুন্সী (২৮), আরশেদ প্যাদা (৪৫) এবং শামীম (৫০) নামের একজনকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
রাঙ্গাবালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাশফাকুর রহমান জানান, অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান পরিচালনা করি। এ সময় ভ্রাম্যমাণ আদালতে পাঁচজনকে কারাদণ্ড দেয়া হয়। বাকি একজনকে ৫০ হাজার টাকা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত সবাইকে সংশ্লিষ্ট থানার মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। অপর একজন জরিমানার টাকা পরিশোধ করায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়