ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

ষোলো বছরে এমন দিন দেখেননি মেসি

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বার্সা ছেড়ে হঠাৎ করে এ মৌসুম শুরুর আগে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন মেসি। গতকাল ফ্রান্সের লিগ ওয়ানে পিএসজির হয়ে নিজের চতুর্থ ম্যাচে মার্সেইর বিপক্ষে খেলতে নামেন আর্জেন্টাইন সুপারস্টার। তবে ম্যাচটিতে মেসি ছিলেন অনুজ্জ্বল। আর তার ব্যর্থতার দিনে ম্যাচটিতে পিএসজি ০-০ গোলে ড্র করে।
পিএসজির হয়ে লিগে চারটি ম্যাচ খেলে একটি ম্যাচেও গোল করতে পারেননি মেসি। এর মাধ্যমে লিগ ফুটবলে গত ষোল বছরের মধ্যে সবচেয়ে বাজে সময় গেল তার। অবশ্য মেসি লিগ ওয়ানে গোল করতে না পারলেও দলের হয়ে চ্যাম্পিয়ন্স লিগে তিনটি গোল করেছেন। প্রথম গোলটি তিনি করেন ম্যানচেস্টার সিটির বিপক্ষে। দ্বিতীয় ও তৃতীয় গোলটি তিনি করেন আর বি লাইপজিগের বিপক্ষে। ফলে লিগে জ¦লে না উঠতে পারলেও চ্যাম্পিয়ন্স লিগে গোল করে এটি পুষিয়ে দিয়েছেন তিনি।
কিন্তু যদি লিগেও তিনি চ্যাম্পিয়ন্স লিগের মতো সমান তালে গোল করতে পারতেন তাহলে বিষয়টি ষোলকলায় পূর্ণ হতো। সেটি এখন পর্যন্ত হলো না। মেসি লিগে নতুন মৌসুমে সর্বশেষ প্রথম চারটি বা তার বেশি ম্যাচে গোল করতে ব্যর্থ হন ২০০৫-০৬ মৌসুমে। সে মৌসুমে বার্সার হয়ে তার প্রথম গোল করতে খেলতে হয় ছয়টি ম্যাচ। এবারো এমন কিছু হয় কিনা তা সময়ই বলে দেবে। পিএসজি তাদের পরবর্তী ম্যাচে খেলতে নামবে আগামী শুক্রবার। এদিন তাদের প্রতিপক্ষ লিগ ওয়ানের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিল। এখন দেখার বিষয় মেসি এদিন লিগে মেসি তার গোলের খরা কাটাতে পারবেন নাকি।
গতকাল বিশেষ করে মার্সেইর বিপক্ষে মেসি ছিলেন পুরোপুরি নিষ্প্রাণ। তাকেই টার্গেট করে ম্যাচটিতে পরিকল্পনা সাজায় মার্সেই। ফলে মেসি কোনো সুযোগই তৈরি করতে পারেননি। ম্যাচের প্রথমার্ধে গোল পোস্টের কাছ থেকে একটি হেড করেন তিনি। কিন্তু তার এ হেড আটকে দেন মার্সেইয়ের গোলরক্ষক। ম্যাচের বাকি সময়ে বলার মতো আর কোনো আক্রমণ করতে পারেননি মেসি।
তাছাড়া গতকাল মেসির কপালটিও খারাপ ছিল বলা যায়। কারণ তিনি যখন আরেকটি গোল করার সুযোগ তৈরি করতে যাচ্ছিলেন তখনই মাঠে ঢুকে পরে মার্সেইর এক সমর্থক। সে মেসির কাছ থেকে বল কেড়ে নেয়ার চেষ্টা করে। আর ওই সমর্থকের এমন কাণ্ডে মেসিকে মাঝপথেই খেলা থামিয়ে দিতে হয়।
যেভাবে ম্যাচটিতে মেসি বল নিয়ে এগিয়ে যাচ্ছিলেন তাতে করে হয়তো সেই বলটি থেকে গোল হলেও হতে পারত। কে জানে সে কথা। কিন্তু বিষয়টি নিয়ে মেসি ও পিএসজির সমর্থকদের আক্ষেপ থাকবে এটি নিশ্চিত।
তাছাড়া পিএসজির সঙ্গে যখন মার্সেই খেলতে নামে তখন তারা প্রায় সবসময় আক্রমণাত্মক থাকে। গতকালও তারা একই রকম ছিল। হয়তো এ কারণে মেসিও ঝুঁকি নিতে চাননি। এ কারণে ম্যাচটিতে তাকে নিষ্প্রাণ মনে হয়েছে। কিন্তু পরবর্তী ম্যাচে তিনি ঠিকই জ¦লে উঠবেন এ নিয়ে কোনো সন্দেহ নেই। অতীত ইতিহাস ঘাটলে দেখা যায় কয়েকদিন খারাপ সময় যাওয়ার পর মেসি ক্যারিয়ারে সবচেয়ে বেশি জ¦লে উঠেন। এবারো এমন কিছু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়