ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

শেরপুরে ওএমএসের চাল যাচ্ছে কালোবাজারে

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাহিদ আল মালেক, শেরপুর (বগুড়া) থেকে : খোলাবাজারে ৩০ টাকা কেজিতে চাল বিক্রিতে সাড়া নেই বগুড়ার শেরপুরে। অথচ ডিলারদের কারসাজিতে অবিক্রীত চাল বিক্রি দেখিয়ে সেই চাল যাচ্ছে কালোবাজারে।
অনুসন্ধানে জানা গেছে, সাধারণ মানুষের মাঝে কম দামে চাল বিক্রির জন্য গত ২৫ জুলাই থেকে শেরপুর শহরের চারটি পয়েন্টে খোলাবাজারে ৩০ টাকা কেজি চাল (ওএমএস) বিক্রি শুরু হয়। সপ্তাহের ৬ দিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত একজন ডিলার জনপ্রতি ৫ কেজি করে ১৫শ কেজি চাল বিক্রির জন্য বরাদ্দ পান। কিন্তু এসব দোকানে ৩০ টাকা কেজি চাল কিনতে সাধারণ মানুষের তেমন আগ্রহ নেই। কিন্তু ডিলারেরা ভুয়া মাস্টাররোলে টিপসই করে বিক্রি দেখিয়ে সরকারি চাল বেশি দামে কালোবাজারে বিক্রি করছে।
উপজেলা খাদ্য অফিসের অফিস সহকারী মো. সেলিম রেজা জানান, শহরের খন্দকারটোলা মাজার গেট, কলেজ রোড, সকাল বাজার ও বিকাল বাজার এই চারটি পয়েন্টে ওএমএস ডিলাররা সপ্তাহের ছয় দিন ৩০ টাকা কেজি চাল বিক্রি করেন। একজন ডিলার প্রতিদিন ৩শ জন মানুষের মাঝে ১৫শ কেজি চাল বিক্রির জন্য বরাদ্দ পান। এসব চাল বিক্রি ঠিকমতো হচ্ছে কিনা তা তদারকি করার জন্য কর্মকর্তা নিয়োগ করা আছে। ওএমএস ডিলার মো. রোকনুজ্জামান জানান, চাল কিনতে মানুষের তেমন একটা আগ্রহ নেই। তারপরও সব চালই বিক্রি হয়ে যায়। ফলে কোনো চাল ফেরত দিতে হচ্ছে না।

সোমবার বেলা ১১টার দিকে শহরের কয়েকটি পয়েন্টে গিয়ে দেখা গেছে, খোলাবাজারে চালের দোকানে ক্রেতা নেই। কোনো তদারিক কর্মকর্তাও নেই।
এ সময় চাল বিক্রেতা বাসু চন্দ্র জানান, চাল কিনতে মানুষের ভিড় নেই। তারপরও কিছু মানুষ গবাদি পশুর খাদ্য হিসেবে এই চাল কেনেন। প্রতিদিন বরাদ্দকৃত ১৫শ কেজি চালই বিক্রি হয় বলে তিনি দাবি করেন।
শেরপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক (অতিরিক্ত দায়িত্বে) মো. মনিরুল হক জানান, খোলাবাজারে ঠিকমতো চাল বিক্রি হচ্ছে কিনা এ বিষয়ে যারা তদারকি করছেন তারা বলতে পারবেন। কাগজপত্রে ডিলারদের উত্তোলনকৃত সব চাল বিক্রি হচ্ছে। কোনো অনিয়ম হলে তা বন্ধ করে দেয়া হবে বলে তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়