ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় : মুক্তি মিলিছে আটককৃতদের অনশন প্রত্যাহার

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি : সিরাজগঞ্জের শাহজাদপুরে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিন বাতেনের স্থায়ী বরখাস্তের দাবিতে আন্দোলনরত শিক্ষর্থীরা তাদের তিন দিনের আমরণ অনশনের পর গতকাল সোমবার অনশন প্রত্যাহার করে নিয়েছেন। তারা এখন ক্যাম্পাসে অবস্থান কর্মসূচি পালন করছেন।
এদিক রবিবার দুপুর থেকে রাত আড়াইটা পর্যন্ত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের হাতে অবরুদ্ধ রেজিস্ট্রার মো. সোহরাব আলী, বিশ্ববিদ্যালয়ের ১৪ জন শিক্ষক ও ২০-২৫ জন কর্মকর্তা-কর্মচারী শাহজাদপুর থানার স্ট্রাইকিং ফোর্সের সহযোগিতায় রাত আড়াইটার দিকে বাসায় ফিরে যান।
এ বিষয়ে শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা ও শাহজাদপুর থানার ওসি শাহিদ মাহমুদ খান গতকাল সোমবার জানান, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিসিক বাসস্ট্যান্ডের শাহাজদপুর মহিলা ডিগ্রি কলেজের অস্থায়ী ক্যাম্পাসে অবরুদ্ধের কথা জানিয়ে ফোন দেন। ফোন পেয়ে শাহজাদপুর থানা স্ট্রাইকিং ফোর্স ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের হাতে অবরুদ্ধ শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করেন। এ সময় তারা নিজ নিজ বাসায় ফিরে যান।
এদিকে গতকাল সোমবার সকাল থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা বিসিক বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের অস্থায়ী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনশন থেকে সরে এসে অবস্থান কর্মসূচি নিয়েছেন।
আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র আবু জাফর হোসাইন জানান, শাহজাদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মো. শামসুজ্জোহা ক্যাম্পাসে এলে বর্তমান পরিস্থিতির অচলাবস্থা নিরসনে তাকে অনুরোধ জানাই। তিনি ভিসির সঙ্গে আমাদের সাক্ষাতের ব্যবস্থা করে দেবেন বলে আশ্বাস দেন। আমরা সেই সাক্ষাতের অপেক্ষায় রয়েছি।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, গতকাল সোমবার রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে আমার ক্যাম্পাসসংলগ্ন শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষের অফিস রুমে আলোচনা হয়েছে। শিক্ষার্থীরা ন্যায়বিচারের আশ্বাস চেয়ে ভিসির সঙ্গে কথা বলতে চান। বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলীর সঙ্গে কথা বলেছি।
গত রবিববার শাহজাদপুর উপজেলার কান্দাপাড়ার প্রশাসনিক ভবন থেকে রেজিস্ট্রারসহ ১৪ জন শিক্ষক ও আরো ২০-২৫ জন কর্মকর্তা-কর্মচারী বিসিক বাসস্ট্যান্ডের অস্থায়ী একাডেমিক ভবনে যান।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এদিন ছাত্ররা আলোচনার কথা বলে দুপুরে ডেকে নিয়ে আলোচনা চলাকালে সন্ধ্যার কিছু আগে আমাদের ভেতরে রেখে একাডেমিক ভবনে তালা দিয়ে দেয়।
গত রবিবার ১৪ শিক্ষার্থীর চুল কাটা ঘটনায় অভিযুক্ত শিক্ষক ফারহানা ইয়াসমিনকে স্থায়ী বরখাস্ত না করায় দ্বিতীয় দফা আন্দোলনের দ্বিতীয় দিন রবির শাহজাদপুর বিসিক বাসস্ট্যান্ড এলাকায় একাডেমিক ভবনে আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে শামীম হোসেন বিষপানে এবং আবিদ হাসান নামে অপর এক শিক্ষার্থী হাতের রগ কেটে আত্মহত্যার চেষ্টা করেন। রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলীসহ শিক্ষকদের একদল প্রতিনিধি আন্দোলনরত শিক্ষার্থীদের আন্দোলন থেকে সরে আসার আহ্বান জানাতে ঘটনাস্থলে গেলে তখনই তাদের উপস্থিতিতে এ ঘটনা ঘটে।
বিষপানে অসুস্থ শামীমকে প্রথমে স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করার পর তার অবস্থার অবনতি হলে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অপর ছাত্র আবিদ হাসানকে প্রাথমিক চিকিৎসার পর তাকে ছেড়ে দেয়া হয়। গতকাল সোমবার দুপুরে বিষপানে আত্মহত্যা চেষ্টাকরী শামীম সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়