ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর জন্মদিন : বৃহস্পতিবার দ্বিতীয় ডোজ গণটিকা ক্যাম্পেইনের

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত ২৮ সেপ্টেম্বর দেশজুড়ে পরিচালিত হয় গণটিকাদান ক্যাম্পেইন। ওই সময় দেয়া হয় টিকার প্রথম ডোজ। এই ক্যাম্পেইনের দ্বিতীয় ডোজ দেয়া হবে আগামী বৃহস্পতিবার।
গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, গত ২৮ সেপ্টেম্বর সারাদেশে বিশেষ কোভিড-১৯ টিকা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছিল। সেই ক্যাম্পেইনের অংশ হিসেবে দ্বিতীয় ডোজের কার্যক্রম আগামী ২৮ অক্টোবর বৃহস্পতিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে।
ওইদিন সারাদেশে সব সিটি করপোরেশন, পৌরসভা ও উপজেলায় বিশেষ কোভিড-১৯ টিকা ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে এবং ক্যাম্পেইন চলাকালে শুধু দ্বিতীয় ডোজ দেয়া হবে।
প্রসঙ্গত; ওই সময় জানানো হয়, প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে টিকাদান ক্যাম্পেইনের মাধ্যমে ৮০ লাখ টিকা দেয়া হবে। স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়, লক্ষ্যমাত্রা অর্জিত না হওয়া পর্যন্ত টিকাদান চলবে। প্রতিটি উপজেলা, ইউনিয়ন, পৌরসভা পর্যায়ের ওয়ার্ডে ৫০০ বা তদূর্ধ্ব ব্যক্তিকে টিকা দেয়া হবে। আর সিটি করপোরেশনের প্রতি ওয়ার্ডে ১ হাজার বা তদূর্ধ্ব ব্যক্তিকে টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। ওই দিন টিকার ১ম ডোজ এবং আগামী মাসের একই তারিখে টিকার ২য় ডোজ দেয়া হবে। ২৮ সেপ্টেম্বর প্রথম দিনে ৬৭ লাখ ৫৮ হাজার ৯৯২ ডোজ, আর ২৯ সেপ্টেম্বর ১৩ লাখ ৩৪ হাজার ২৪৪ ডোজ টিকা দেয়া হয়।
এর আগে ৭ আগস্ট দেশব্যাপী গণটিকা ক্যাম্পেইন শুরু হয়। সে সময় ৫ দিনের জন্য চলে এ কার্যক্রম। তবে টিকার সংকটের কারণে সেই কার্যক্রম আর চালু রাখতে পারেনি সরকার। ওইসময় স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছিলেন, প্রত্যাশিত টিকা পেলে গণটিকা ক্যাম্পেইন নিয়ে ভাবা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়