ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

পিক্সমেলার উদ্যোগে ‘ফটোগ্রাফারস মিটআপ’

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ছবিবিষয়ক ওয়েবসাইট পিক্সমেলার আয়োজনে গত রবিবার সন্ধ্যায় রাজধানীর মহাখালীর ব্র্যাক ইনে অনুষ্ঠিত হয়েছে ‘ফটোগ্রাফারস মিটআপ’ অনুষ্ঠান। বাংলাদেশ ফটোগ্রাফিক এসোসিয়েশনের (বিপিএ) সদস্যসহ সারাদেশের প্রায় ৩ শতাধিক আলোকচিত্রীর উপস্থিতিতে প্রাণময় ছিল এই মিলন মেলা। আলোকচিত্রীদের সঙ্গে মতবিনিময়ের বাইরেও ছিল গেম শো, পাজল গেমসহ নানা আয়োজন। বিজ্ঞপ্তি।
অনুষ্ঠানে পিক্সমেলার প্রতিষ্ঠাতা এস তামজিদ বলেন, পিক্সমেলা মানে ছবির মেলা। মানুষ যেন সহজেই অনলাইনে ছবি বাঁধাই ও প্রিন্ট করতে পারে এবং ছবি দিয়ে সহজেই যে কোনো পণ্য নকশা ও প্রিন্ট করতে পারে, এই বিষয়টি গুরুত্ব দিয়েই সবার ব্যবহার উপযোগী করে তৈরি করা হয়েছে এই টুলস।
সহপ্রতিষ্ঠাতা ইফতিয়ার জাহিদ বলেন, পিক্সমেলার (িি.িঢ়রপংসবষধ.পড়স) ভার্চুয়াল উদ্বোধন হয়েছিল ২৬ মার্চ। আলোকচিত্রীদের সঙ্গে অভিজ্ঞতা বিনিময়ের জন্যই এবারের আয়োজন। বাংলাদেশের মানুষ এখন অনলাইনেই কেনাকাটা করতে বেশি পছন্দ করেন। অন্য সব পণ্যের মতো ছবি দিয়ে যে কোনো পণ্য যেন অনলাইনে নকশা ও প্রিন্ট করা যায়, সে জন্যই আমাদের এই টুলস।
পিক্সমেলার প্রধান প্রযুক্তি কর্মকর্তা মীর্জা বোরহান কবির বলেন, টুলসটি এমনভাবে তৈরি করা হয়েছে, যে কোনো ডিজিটাল ডিভাইস থেকে সহজেই ছবি দিয়ে নকশা করা যাবে যে কোনো পণ্য। মোবাইল থেকে ছবি ব্যবহার করা যাবে। কম্পিউটার ও ল্যাপটপ থেকে ছবি ব্যবহার করা যাবে। ফেসবুক পেইজ থেকেও ব্যবহার করা যাবে। এমনকি সেলফি তুলেও ছবি ব্যবহার করা যাবে।
অসংখ্য ছবি ও টেমপ্লেট আছে টুলসে- যা ব্যবহার করা যাবে। এমনকি ডিজাইনের সময় যদি কিছু লেখার প্রয়োজন হয়, তাও করা যাবে। লেখার রং ও ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়