ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

নাশকতার মামলায় আসলাম চৌধুরীর বিচার শুরু

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নাশকতার অভিযোগে দায়ের হওয়া এক মামলায় বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীসহ ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। আগামী বছরের ২৩ জানুয়ারি থেকে মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হবে।
আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ঠেকাতে বিএনপি-জামায়াতের নেতৃত্বাধীন জোটের আন্দোলন চলাকালে ২০১৩ সালের ৮ নভেম্বর চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভার গোডাউন রোডে মহাসড়কে যানবাহন ভাঙচুর, গাড়িতে আগুন দেয়াসহ নাশকতার ঘটনা ঘটে। এ ঘটনায় সীতাকুণ্ড থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) ফারুক আহাম্মদ বাদী হয়ে আসলাম চৌধুরীসহ অর্ধশতাধিক আসামির বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ২০১৫ সালে আসলাম চৌধুরীসহ ৫৬ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আসামি আসলাম চৌধুরী এই মামলায় উচ্চ আদালতের আদেশে জামিনে থাকলেও অন্য মামলায় কাশিমপুর কারাগারে আছেন। এই মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য তাকে কাশিমপুর কারাগার থেকে চট্টগ্রাম আদালতে হাজির করা হয়। মোট ৫৬ আসামির মধ্যে আসলামসহ নয়জন আদালতে হাজির ছিলেন। এদের মধ্যে দুজন সময়ের আবেদন করলেও সেটা নাকচ করেন আদালত। বাকি ৪৭ আসামি বর্তমানে পলাতক আছেন।
রাষ্ট্রপক্ষের কৌঁসুলি সহকারী পাবলিক প্রসিকিউটর রুবেল পাল বলেন, ‘আসলাম চৌধুরীসহ আসামিদের উপস্থিতিতে আদালত অভিযোগ গঠনের শুনানি করেছেন। শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। ২৩ জানুয়ারি থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হবে।’
প্রসঙ্গত ২০১৬ সালের ১৫ মে রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে গ্রেপ্তার হয়েছিলেন আসলাম চৌধুরী। ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্টের সঙ্গে হাত মিলিয়ে ‘বাংলাদেশের সরকার উৎখাতের ষড়যন্ত্র করার’ অভিযোগে গ্রেপ্তারের পর থেকে সাড়ে পাঁচবছর ধরে কারাগারে আছেন এই বিএনপি নেতা। আসলাম চৌধুরীর বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় মোট ২৬টি মামলা আছে। এর মধ্যে চট্টগ্রামে ৩টি মামলায় তার বিচার শুরু হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়