ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

দুদকের অভিযান : যন্ত্রপাতি বিক্রিতে কৃষি অফিসের অনিয়ম

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মোটরসাইকেল, পাওয়ার টিলার, ট্রাক্টর ও বিভিন্ন কৃষি যন্ত্রপাতিসহ ৪৩ ধরনের মালামাল বিক্রি হয়েছে মাত্র ২ লাখ ৮৭ হাজার টাকায়। বাস্তবে যার দাম কয়েকগুণ বেশি। গোপনে নিলামে বিক্রি করা হয়েছে এসব জিনিসপত্র। বরিশালের বাকেরগঞ্জ উপজেলা কৃষি অফিসে ঘটে যাওয়া এমন অনিয়মের অভিযোগে গতকাল সোমবার অভিযান পরিচালনা করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। দুদকের বরিশাল সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমানের নেতৃত্বে অভিযানটি চালানো হয়। অভিযানে এই অনিয়মের সত্যতা পায় কমিশন। বর্তমানে চলছে অনুসন্ধান প্রতিবেদন তৈরির কাজ। শিগগিরই দোষীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে যাচ্ছে সংস্থাটি।
অভিযানের বিষয়টি নিশ্চিত করে দুদকের সহকারী পরিচালক (জনসংযোগ) মো. শফি উল্লাহ বলেন, বাকেরগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তাসহ অন্যদের বিরুদ্ধে উপজেলা কৃষি অফিসের পুরাতন মালামাল টেন্ডার ছাড়া বিক্রয়পূর্বক অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। এর পরিপ্রেক্ষিতে অভিযান পরিচালনা করেছে এনফোর্সমেন্ট টিম। তিনি বলেন, দুদক টিম সরজমিন উপজেলা কৃষি কর্মকর্তার কার্যালয় পরিদর্শন করে এবং অভিযোগের বিষয়ে উপজেলা কৃষি স¤প্রসারণ কর্মকর্তাসহ অন্যদের বক্তব্য রেকর্ড করে। টিম অভিযোগের সঙ্গে সংশ্লিষ্ট নথির কপি সংগ্রহ করে। তথ্যাদি যাচাইকালে বেশ কিছু ক্ষেত্রে অভিযোগের সত্যতা সম্পর্কে প্রাথমিকভাবে নিশ্চিত হয়। অভিযান থেকে পাওয়া ও সরবরাহ করা সব তথ্য-প্রমাণ যাচাই করে চূড়ান্ত প্রতিবেদন কমিশনে দাখিল করা হবে। এরপরই আইনি ব্যবস্থায় যাবে দুদক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়