ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

ডিজিটাল পদ্ধতিতে বন্যা সতর্কীকরণ কার্যক্রম উদ্বোধন

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পানি ভবনের মাল্টিপারপাস হলে গতকাল সোমবার ডিজিটাল পদ্ধতিতে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ ব্যবস্থা শীর্ষক কার্যক্রমের শুভ উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, এমপি, তথ্য যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এমপি (ভার্চুয়ালি), দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মহসিন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন। বিজ্ঞপ্তি।
পানিসম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক প্রকৌশলী ফজলুর রশিদ। এছাড়াও আমন্ত্রিত অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন এটুআইয়ের পলিসি এডভাইজর আনীর চৌধুরী (ভার্চুয়ালি), ও গুগোল-এর ভাইস প্রেসিডেন্ট ইয়ুসি মাতিয়াছ (ভার্চুয়ালি)।
উল্লেখ্য, পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলীদের দক্ষতা ও একাগ্রতায় গুগোলের প্রযুক্তিগত প্ল্যাটফর্ম ব্যবহার করে এই ডিজিটাল সিস্টেমটি তৈরি করা সম্ভব হয়েছে যাতে কারিগরি সহায়তা দিয়েছে এটুআই। গুগোলের সঙ্গে এই প্রক্রিয়ায় সংযুক্ত হয়ে পানি উন্নয়ন বোর্ড তাদের বন্যা পূর্বাভাস প্রদান প্রক্রিয়াকে আধুনিকায়ন করেছে। উন্নততর প্লাবন মানচিত্রের সাহায্যে এখন নিখুঁতভাবে কখন কোথায় বন্যার পানি ছড়িয়ে পড়বে তার সুনির্দিষ্ট প্রকাশ সম্ভব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়