ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

চ্যালেঞ্জ নিতে শিষ্যদের প্রস্তুত করছেন মারুফুল

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপ বাছাইয়ে অংশ নিতে বাংলাদেশ যুব ফুটবল দল এখন উজবেকিস্তানে অবস্থান করছে। আগামীকাল তাসখন্দে শুরু হবে বাছাইয়ের ‘ডি’ গ্রুপের খেলা। এই গ্রুপে বাংলাদেশ, কুয়েত, সৌদি আরব ও স্বাগতিক উজবেকিস্তানের বিপক্ষে খেলবে। প্রথম দিনই বাংলাদেশের খেলা কুয়েতের বিপক্ষে। তাই কোচ মারুফুল হকের অধীনে গতকাল নিজদের ঝালিয়ে নিয়েছেন লাল-সবুজের প্রতিনিধিরা। সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১.৩০ মি.পর্যন্ত উজবেকিস্তানে প্র্যাকটিস সেশন সম্পন্ন করেছেন টুটুল হোসেন বাদশা ও সবুজরা। আজ বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অনুশীলনে ঘাম ঝরাবেন। ‘ডি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ সৌদি আরব, উজবেকিস্তান ও কুয়েত। এ তিন দলই শক্তিসামর্থ্যে লাল-সবুজের প্রতিনিধিদের চেয়ে এগিয়ে। তাই হাতে গুটিয়ে বসে থাকতে নারাজ বাংলাদেশ দলের কোচ মারুফুল। তিনি চ্যালেঞ্জ নিতে শিষ্যদের প্রস্তুত করছেন।
এদিকে জাতীয় দলের খেলোয়াড়দের মধ্যে ভিসা সংক্রান্ত জটিলতায় উজবেকিস্তান যেতে পারেনি ফিনল্যান্ড প্রবাসী ডিফেন্ডার কাজী তারিক রায়হান। আর চোটের জন্য মিডফিল্ডার বিপলু আহমেদ এবং পারিবারিক কারণে ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ সরে দাঁড়িয়েছেন। ফলে তিন পরীক্ষিত ফুটবলারকে ছাড়াই মূল পর্বে খেলার স্বপ্ন দেখছেন বাংলাদেশের কোচ। তবে প্রাথমিক দলের ক্যাম্পে কোচ মারুফুল হকের নজর কেড়েছেন ইউসুফ জুলকারনাইন হক। ইংল্যান্ড প্রবাসী এই মিডফিল্ডারকে নিয়েই এএফসি অনূর্ধ্ব-২৩ এশিয়ান কাপের বাছাইয়ের চূড়ান্ত দল দিয়েছেন কোচ। ইংল্যান্ডের তৃতীয় স্তরের দল ইপ্সউইচ টাউনের হয়ে খেলেন জুলকারনাইন। তার বাবা-মায়ের বাড়ি সিলেট। ইউসুফ জুলকারনাইন অনুশীলনে নজর কেড়েছেন কোচের। সে ধীরে ধীরে উন্নতি করছে। ক্রমেই ও দলের সঙ্গে মানিয়ে নেয়ার চেষ্টা করছে।
এ ছাড়া অনূর্ধ্ব ২৩ দলের অধিনায়কের দায়িত্ব দেয়া হয়েছে ডিফেন্ডার টুটুল হোসেন বাদশাকে। তার সহকারী হিসেবে থাকবেন রহমত মিয়া। জাতীয় দলের মতো এই সফরেও ম্যানেজার সত্যজিৎ দাশ রূপু।
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল :
পাপ্পু হোসেন, মিতুল মারমা, মাহফুজ হাসান প্রীতম, রহমত মিয়া, রিয়াদুল হাসান রাফি, ইয়াসিন আরাফাত, মনির আলম, মোহাম্মদ হৃদয়, টুটুল হোসেন বাদশা, সবুজ হোসাইন, দুখু মিয়া, ইসা ফয়সাল, মানিক হোসেন মোল্লা, আবু সাইদ, পাপন সিং, এনামুল হক, মারাজ হোসেন অপি, মাহবুবুর রহমান সুফিল, ফয়সাল আহমেদ ফাহিম, জমির উদ্দিন, রহিম উদ্দিন, সাব্বির আহমেদ ও ইউসুফ জুলকারনাইন হক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়