ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

চট্টগ্রামে পূজামণ্ডপে হামলায় গ্রেপ্তার ১৬ জন রিমান্ডে

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম নগরের জেএমসেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার ১৬ জনকে একদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পুলিশকে অনুমতি দিয়েছেন আদালত। গতকাল সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ রেজা এ আদেশ দেন।
রিমান্ডে নেয়া আসামিরা হলেন- দেলোয়ার হোসেন, মাসুদ পারভেজ, মো. হুমায়ুন, জাবেদুল ইসলাম, ইফতেখার উদ্দিন, তৌহিদুল আলম, খালিদ বিন ওয়ালিদ, সৈয়দ মঈন উদ্দিন, মো. রাসেল, ওমর ফারুক, নুরুল ইসলাম, মো. সোহাগ, আইয়ুব আলী, আমির হোসেন ও খোরশেদ আলম।
চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (প্রসিকিউশন) মো. কামরুল হাসান বলেন, পূজামণ্ডপে হামলা, ব্যানার-পোস্টার ছেঁড়াসহ পুলিশের ওপর হামলার অভিযোগে কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় সিসিটিভি ফুটেজ দেখে ১৯ অক্টোবর চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম আদালতে ১৬ আসামিকে জিজ্ঞাসাবাদ করতে সাত দিনের রিমান্ডে আবেদন জানানো হয়। আদালত সোমবার শুনানির জন্য দিন ধার্য করেন। শুনানি শেষে আদালত প্রত্যেক আসামির একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।
কোতোয়ালি থানার ওসি নেজাম উদ্দিন বলেন, ‘১৫ অক্টোবর জুমার নামাজের পর কুমিল্লার ঘটনায় প্রতিবাদী মিছিল থেকে জেএমসেন হলে হামলা করা হয়। পূজামণ্ডপের গেট ভেঙে ভেতরে প্রবেশের চেষ্টা চালায়। এ সময় তারা ঢিল ছুড়ে এবং মণ্ডপের ব্যানার ছিঁড়ে ফেলে। ফাঁকা গুলি ছুড়ে এবং লাঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এই ঘটনায় পরদিন বিকাল পর্যন্ত ৮৩ জনকে আটক করা হয়। তাদের নামে এবং অজ্ঞাতপরিচয় ৪০০ থেকে ৫০০ জনকে আসামি করে ১৬ অক্টোবর থানার এসআই আকাশ মাহমুদ ফরিদ বাদী হয়ে মামলা করেন কোতোয়ালি থানায়। জেএমসেন হল পূজামণ্ডপে হামলার ঘটনায় বৃহস্পতিবার রাতে নগরীর বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে ডাকসুর সাবেক ভিপি নূরের সংগঠন যুব অধিকার পরিষদের ৯ নেতাকর্মীসহ ১০ জনকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাদের মধ্যে ৭ জনের একদিন করে রিমান্ডে পাঠায় আদালত। শনিবার হাবিবুল্লাহ মিজান নামে একজন ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে জবানবন্দি দেন আদালতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়