টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

চরফ্যাশনে পরিকল্পনামন্ত্রী : উন্নয়নের পথে বাধা দিলে মোকাবিলা করা হবে

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এ আর সোহেব চৌধুরী, চরফ্যাশন (ভোলা) থেকে : দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করে আমাদের উন্নয়নের পথে বাধা সৃষ্টির ষড়যন্ত্র চলছে। আমরা এসব বাধাকে মানব না। দেশের উন্নয়নের পথে বাধা সৃষ্টি করা হলে অবশ্যই আমরা ঐক্যবদ্ধ হয়ে মোকাবিলা করব। যেভাবে আমরা রাজাকারদের নিশ্চিহ্ন করেছি, সেইভাবে বাংলার বুকে বাংলাদেশবিরোধী কাউকেই স্থান দেয়া হবে না।
গতকাল শনিবার ব্রোজগোপাল টাউন হলে উপজেলা পরিষদ আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপি এসব কথা বলেন। চরফ্যাশন ও মনপুরাকে নদীভাঙন থেকে রক্ষার জন্য প্রস্তাবিত প্রকল্প এলাকা পরিদর্শনের লক্ষ্যে পরিকল্পনামন্ত্রীর আগমন উপলক্ষে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
অনুষ্ঠানে তিনি আরো বলেন, উন্নয়নের পাশাপাশি আমাদের এখন উন্নত সমাজ গঠন করতে হবে। যে সমাজের মানুষ আবাদ এবং ইবাদত দুটিই প্রতিপালন করবে। যে সমাজে সব ধর্ম-বর্ণের মানুষ শান্তিতে একত্রে বসবাস করতে পারে, সেই সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করছে। গরিব মানুষের জীবনমান উন্নয়নে চরফ্যাশনের নদীভাঙন এলাকায় কিছু প্রকল্প বাস্তবায়নের প্রয়োজন রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়নে তিনি সব রকমের সহযোগিতা করার আশ্বাস দেন।
সুধী সমাবেশে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বিশেষ অতিথির বক্তব্য রাখেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন আখনের সভাপতিত্বে অন্য অতিথিদের মধ্যে জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি ও পৌর মেয়র মোর্শেদ বক্তব্য রাখেন। পরে মন্ত্রী মনপুরা উপজেলার নদী ভাঙনকবলিত এলাকা পরিদর্শন করেন।

সদরপুরে মা ইলিশ
ধরায় ১০ জেলের
জরিমানা

সদরপুর (ফরিদপুর) প্রতিনিধি : সদরপুরে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ মাছ শিকারের দায়ে ১০ জেলেকে আটক করে ৫ হাজার করে মোট ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শনিবার ভোরে সদরপুর উপজেলার পদ্মা নদী ও আড়িয়াল খাঁ নদে থানা পুলিশের সহযোগিতায় উপজেলা প্রশাসনের ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে এ ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করা হয়। এ সময় জেলেদের কাছ থেকে ৭০ হাজার মিটার কারেন্ট জাল ও ১০ কেজি মা ইলিশ জব্দ করে। উদ্ধারকৃত জাল আগুনে পুড়িয়ে ভস্মীভূত করে ও মা ইলিশ সদরপুর এতিমখানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তারেক মাহমুদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়