নানা আয়োজনে প্রবারণা পূর্ণিমা উদযাপন

আগের সংবাদ

লো স্কোরিংয়ের রোমাঞ্চকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

পরের সংবাদ

রিজভীর দাবি : ছাত্রলীগ নেতাকর্মীরা সাম্প্রদায়িক সংঘাতে জড়িত

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সম্প্রতি দেশে ঘটে যাওয়া সাম্প্রদায়িক সংঘাতে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়িত বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল শুক্রবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন থানার পদবঞ্চিত নেতাকর্মীদের আয়োজনে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় দুস্থদের মাঝে বস্ত্র ও খাবার বিতরণকালে এ দাবি করেন তিনি। সাম্প্রদায়িক হামলার ঘটনা বিষাক্ত সাপের মতো গর্তের মধ্য থেকে এখন আস্তে আস্তে বেরিয়ে আসছে উল্লেখ করে রিজভী বলেন, হাজীগঞ্জে যাদের সংঘাত করতে দেখা গেছে তারা সবাই ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের নেতাকর্মী। বিএনপি নেতাকর্মীরা স্পটে না থাকলেও তাদের নামে মামলা দিচ্ছে জানিয়ে তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের কি কেউ স্পটে দেখেছে? তাহলে তাদের বিরুদ্ধে মামলা দিচ্ছেন কেন? যুবদল-ছাত্রদল নেতাদের গ্রেপ্তার করছেন কেন? আপনাদের সোনার ছেলেরা তারা এ সংঘাতের সঙ্গে জড়িত, এটা গণমাধ্যমে প্রকাশ হচ্ছে।
বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, আমরা একটা ক্রান্তিকাল অতিক্রম করছি। আমার আপনার কোনো নিরাপত্তা নেই। কখন কীভাবে কে নিরাপত্তাহীনতায় ভুগবে এটা বলা কঠিন। যুগ যুগ ধরে সমাজের শান্তি বিরাজমান, বিশেষ করে সাম্প্রদায়িক জনগোষ্ঠীর মধ্যে। এই শান্তি কারা নষ্ট করছেন? কারা বিঘœ ঘটাচ্ছেন? এটা তো হওয়ার কথা ছিল না। জিয়াউর রহমান কিংবা খালেদা জিয়ার আমলে তো সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনিনি। শেখ হাসিনার আমলে সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনতে হয়। তাহলে নিশ্চয়ই এখানে কোনো উদ্দেশ্য রয়েছে। তারা এই সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করে বলছেন আমরা দমন করছি। তাহলে তারা কি কাউকে খুশি করার জন্য এ কাজটি করছেন?
এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম, সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, যুবদল নেতা খন্দকার এনামুল হক এনাম, স্বেচ্ছাসেবক দলের নেতা নাসির উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়