নানা আয়োজনে প্রবারণা পূর্ণিমা উদযাপন

আগের সংবাদ

লো স্কোরিংয়ের রোমাঞ্চকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

পরের সংবাদ

ব্রিটিশ রানি এক রাত হাসপাতালে

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ব্রিটিশ রানি এলিজাবেথকে প্রাথমিক কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য এক রাত হাসপাতালে থাকতে হয়েছে বলে জানিয়েছে বাকিংহাম প্যালেস। গত বুধবার রাত হাসপাতালে কাটানোর পর ৯৫ বছর বয়সি রানি গত বৃহস্পতিবার দুপুরের দিকে আবারো উইন্ডসর প্রাসাদে ফেরেন। বিবিসি জানায়, বুধবার হাসপাতালে যাওয়ার আগে এলিজাবেথ তার নর্দার্ন আয়ারল্যান্ড সফর বাতিল করেন।
বাকিংহাম প্যালেস জানায়, সেন্ট্রাল লন্ডনের একটি বেসরকারি হাসপাতাল থেকে গত বৃহস্পতিবার দুপুরের খাবারের সময় তিনি উইন্ডসরে ফেরেন। টানা অনুষ্ঠানের ধকলে ক্লান্ত রানিকে কয়েক দিন বিশ্রামে থাকার পরামর্শ দেয়া হয়েছে। এ বিষয়ক এক বিবৃতিতে বলা হয়, কয়েক দিন বিশ্রামে থাকার জন্য তাকে যে পরামর্শ দেয়া হয়েছিল, সে অনুযায়ীই প্রাথমিক কিছু স্বাস্থ্য পরীক্ষার জন্য বুধবার বিকালে তিনি হাসপাতালে যান। উইন্ডসরে ফেরা রানি এখন ‘ভালো এবং খোশমেজাজে’ আছেন বলেও আশ্বস্ত করা হয় এতে। বিবিসির প্রতিবেদনে বলা হয়, বুধবার রানি গাড়িতে করে উইন্ডসর থেকে প্রায় ১৯ কিলোমিটার দূরে মেরিলিবোনে অবস্থিত কিং এডওয়ার্ড সেভেনস হাসপাতালে যান। সেখানে চিকিৎসকরা তার দেখভাল করেন। এলিজাবেথের হাসপাতালে ভর্তি হওয়ার সঙ্গে কোভিড-১৯ এর কোনো যোগসাজশ নেই বলে সে সময় জানা যায়। পরীক্ষা-নিরীক্ষার কারণেই তাকে রাতে হাসপাতালে থাকতে হয়েছে বলে জানানো হয়। নিজের আবাসে নিজের ডেস্কে ফিরে রানি হালকা কাজকর্মও সেরেছেন।
২০১৩ সালের পর এবারই প্রথম এলিজাবেথ হাসপাতালে থাকলেন। পাকস্থলী ও অন্ত্রের প্রদাহের লক্ষণ নিয়ে ৮ বছর আগে তাকে শেষবার হাসপাতালে থাকতে হয়েছিল। রানি যে হাসপাতালে ছিলেন, সেই কিং এডওয়ার্ড সেভেনস হাসপাতালটি সাধারণত রাজপরিবারের ঊর্ধ্বতন সদস্যরা ব্যবহার করেন। চলতি বছরের প্রথম দিকে রানির প্রয়াত স্বামী ডিউক অব এডিনবরার চিকিৎসাও এই হাসপাতালেই হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়