নানা আয়োজনে প্রবারণা পূর্ণিমা উদযাপন

আগের সংবাদ

লো স্কোরিংয়ের রোমাঞ্চকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

পরের সংবাদ

বিশ্বকাপে মাইক হাতে ২১ জন

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অপেক্ষার পালা শেষ। এবার হবে সুপার টুয়েলভের শুধু চার-ছক্কার ধুন্ধুমার লড়াই। টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বশেষ আসর হয়েছিল ২০১৬ সালে। বছরের হিসাবে দীর্ঘ প্রায় পাঁচ বছর পর হতে যাচ্ছে চার-ছক্কার লড়াই। এবারের বিশ্বকাপ নিয়ে উন্মাদনাটা একটু বেশি।
এবারের আসরটি হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শুধু মাঠে নয়, ধারাভাষ্য কক্ষেও রীতিমতো তারার মেলা বসবে। পুরনো রথী-মহারথীদের সঙ্গে দেখা যাবে অতি সম্প্রতি ক্রিকেট থেকে অবসর নেয়া অনেক তারকাকে।
টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে ২১ সদস্যের ধারাভাষ্য প্যানেল ঘোষণা করেছে আইসিসি। এতে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে আছেন আতহার আলী খান। ভারত থেকে আছেন কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার, মুরালি কার্তিক, হার্শা ভোগলে।
ইয়ান বিশপ, মাইক আথারটন এবং ড্যানি মরিসনের মতো জনপ্রিয় ধারাভাষ্যকারদেরও দেখা যাবে বিশ্বকাপে। ২১ জনের ধারাভাষ্যকার টিমে আছেন স্কটল্যান্ডের সাবেক ক্রিকেটার প্রিস্টন মমসেন।
এছাড়া দীর্ঘদিন ধরে এই পেশার সঙ্গে জড়িত জনপ্রিয় টিভি ব্যক্তিত্ব অ্যালান উইলকিন্স, বাজিদ খানদেরও এবারের বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবে কাজ করতে দেখা যাবে।
পুরুষদের বিশ্বকাপে নারী ধারাভাষ্যকার হিসেবে থাকছেন দুজন। আঞ্জুম চোপড়া এবং নাতালি জার্মানোস।
এবার বিশ্বকাপে ধারাভাষ্যকারের ভূমিকায় ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জেতা অধিনায়ক ড্যারেন স্যামির সঙ্গে এবার মাইক হাতে কথা বলতে দেখা যাবে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার ডেল স্টেইন এবং ২০১২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা খেলোয়াড় শেন ওয়াটসনকেও।
ধারাভাষ্যকার ২১ জন : আতহার আলী খান, ইয়ান বিশপ, শেন ওয়াটসন, ডেল স্টেইন, সুনিল গাভাস্কার, ড্যারেন স্যামি, নাসের হুসাইন, আঞ্জুম চোপড়া, ড্যানি মরিসন, রাসেল আর্নল্ড, মার্ক নিকোলাস, নিয়াল ও’ব্রায়েন, হার্শা ভোগলে, মাইকেল আথারটন, নাটালি জার্মানোস, সাইমন ডউল, প্রিস্টন মমসেন, এমপুমেলেলো এমবাংওয়া, মুরালি কার্তিক, বাজিদ খান, অ্যালান উইলকিন্স।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়