নানা আয়োজনে প্রবারণা পূর্ণিমা উদযাপন

আগের সংবাদ

লো স্কোরিংয়ের রোমাঞ্চকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

পরের সংবাদ

পীরগঞ্জে ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিল বাম জোট

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের নিরাপত্তা, উপযুক্ত ক্ষতিপূরণ এবং দায়ীদের শাস্তির দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। গতকাল শুক্রবার বাম গণতান্ত্রিক জোটের পক্ষ থেকে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত সংখ্যালঘুদের ত্রাণসামগ্রী বিতরণের সময় নেতারা এ দাবি জানান।
বাম গণতান্ত্রিক জোটের কেন্দ্রীয় টিমে এ সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় নেতা রুহীন হোসেন প্রিন্স, রাজেকুজ্জামান রতন, মোশাররফ হোসেন নান্নু, আনসার আলী দুলাল, আনোয়ার হোসেন বাবলু, শাহীন রহমান, আব্দুল কুদ্দুস, রেবতি বর্মন, এড. কাজী লুলুম্বা, এড. আবু সুফিয়ান, কামরুজ্জামান, মোখলেসুর রহমানসহ আরো অনেকে। এ সময় তারা হামলায় ক্ষতিগ্রস্তদের বাড়িঘর, মন্দির, দোকানপাট ঘুরে ঘুরে দেখেন। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য, এলাকার জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করেন বাম নেতারা।

নেতারা বলেন, যে ঘটনাকে অজুহাত করে এই হামলা পরিচালিত হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনিক কর্তৃপক্ষ সতর্ক এবং উদ্যোগী হলে এটা নিয়ন্ত্রণ করা যেত। তারা বলেন, হামলাকারী এবং উসকানিদাতাদের চিহ্নিত করা কোনো কঠিন কাজ নয়। অতীতের মতো এবারো যেন সাম্প্রদায়িক হামলাকারীরা পার পেয়ে না যায় সে ব্যাপারে প্রশাসনকে দায়িত্ব পালনের আহ্বান জানান বাম নেতারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়