নানা আয়োজনে প্রবারণা পূর্ণিমা উদযাপন

আগের সংবাদ

লো স্কোরিংয়ের রোমাঞ্চকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

পরের সংবাদ

জাতীয় পরিচয়পত্র : বাবার চেয়েও ছেলের বয়স বেশি!

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : ছেলের জন্ম ১৯৭১ সাল হলেও জাতীয় পরিচয়পত্রে বাবার জন্ম তারিখ উল্লেখ করা হয়েছে ১৯৭৭ সাল। এমন ভুল সংশোধন করতে গিয়ে বছরের বছর ঘুরে হতাশ বৃদ্ধ জামাত আলী।
তিনি বলেন, ছেলের চেয়ে আমার বয়স কম করেছে ওই জাতীয় পরিচয়পত্র। এ যে কী লজ্জার তা কাউকে বলে বোঝানো মুশকিল। তারপর আবার বয়স্ক ভাতার জন্য বৃদ্ধ হয়েও বয়স কমের কারণে আবেদন করতে পারছি না। নির্বাচন অফিসে বছরের পর বছর ঘুরলেও নানা অজুহাতে আমার কাজ হচ্ছে না।
জানা যায়, জীবননগর উপজেলার শ্রীরামপুর গ্রামের মৃত উজির মণ্ডলের ছেলে জামাত আলী। ১৯৬৮ সালে ১৭ বছর বয়সে তার বিয়ে হয়।
সেই হিসেবে তার বয়স ও জন্ম তারিখ হওয়ার কথা ১৯৫১। অথচ জাতীয় পরিচয়পত্রে তার জন্ম তারিখ দেয়া রয়েছে ১৯৭৭। তার বড় ছেলের জন্ম ১৯৭১ সাল। জাতীয় পরিচয়পত্রের হিসেবে ছেলের চেয়ে বাবা জামাত আলী ছয় বছরের ছোট।
নির্বাচন অফিস জানায়, জীবননগর উপজেলায় ২০১৯ সালে জাতীয় পরিচয়পত্রের কাজ শুরু করা হয়।
প্রতিটি ইউনিয়ন পর্যায়ে আলাদা লোকবল নিয়োগের মাধ্যমে জন্মনিবন্ধন কার্যক্রম করা হয়েছে। কিছু ভুল হলেও আবেদন করে সংশোধন করার সুযোগ রয়েছে।
উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুল হাসান জানান, কারিগরি ত্রæটি ও টাইপিংয়ে ভুল হয়েছে। নির্বাচন অফিসে আবেদন করে বয়স সংশোধন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়