নানা আয়োজনে প্রবারণা পূর্ণিমা উদযাপন

আগের সংবাদ

লো স্কোরিংয়ের রোমাঞ্চকর ম্যাচে অস্ট্রেলিয়ার জয়

পরের সংবাদ

করোনায় ১৭ মাসে সর্বনি¤œ মৃত্যু

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসের সংক্রমণ দিন দিন কমছে। দৈনিক শনাক্ত রোগী, মৃত্যু এবং শনাক্ত হারের নি¤œমুখী ধারা অব্যাহত রয়েছে। ১৭ মাসের মধ্যে সবচেয়ে কম মৃত্যু হয়েছে গত ২৪ ঘণ্টায়। স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য বলছে, গত ৬ মের পর সবচেয়ে কম মৃত্যু হয়েছে গতকাল শুক্রবার। ৬ মে তিনজনের মৃত্যু আর গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।
গতকাল শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৩২টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ১০০টি। সংক্রমণ ধরা পড়েছে ২৩২ জনের নমুনায়। মৃত্যু হয়েছে ৪ জনের। সুস্থ হয়েছেন ৫৬৪ জন। নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১ দশমিক ৩৬ শতাংশ। বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৩৮ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৬৭ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭৭ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ১ লাখ ৮৮ হাজার ৬২৩ জনের। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৬৭ হাজার ১৩৯ জন। তাদের মধ্যে ১৫ লাখ ৩০ হাজার ৬৪৭ জন সুস্থ হয়েছেন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৮০৫ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮০৮ জন পুরুষ আর ৯ হাজার ৯৯৭ জন নারী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়