এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

সালাহর বন্দনায় মুখর ক্লপ

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : লিভারপুলের তারকায় ঠাসা দলে নিয়মিত পারফরম্যান্স করে যাচ্ছেন মোহাম্মদ সালাহ। সপ্তাহখানেক আগে চিরপ্রতিদ্ব›দ্বী ম্যানচেস্টার সিটির বিপক্ষে দুর্দান্ত একটি গোল করেন তিনি। পরশুদিন প্রিমিয়ার লিগে ওয়াটফোর্ডের বিপক্ষে করেন আরেকটি মন মাতানো গোল। আর সালাহর কাছ থেকে এমন পারফরম্যান্স দেখে বেশ মুগ্ধ হয়েছেন কোচ জার্গেন ক্লপ। মিসরীয় এই তারকা ফুটবলারের বন্দনায় মেতেছেন কোচ।
সালাহর প্রতি ক্লপ এখন এতই বেশি মুগ্ধ হয়েছেন যে এখন তিনি বলছেন বর্তমান বিশ্বের সেরা খেলোয়াড়টি তার দলেই খেলেন। মেসি আর রোনালদোর চেয়েও এখন সালাহকে উপরে রাখতে দ্বিধা নেই লিভারপুল কোচের।
ম্যাচ শেষে বিটি স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে ক্লপ বলেন, ‘অবশ্যই সে বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড়দের একজন। তবে আমি কি বলি না বলি, আমার কাছে কে সেরা সে মতামতের কোনো মূল্য নেই। আমার কাছে সালাহই সবার সেরা। হয়তো আমি ওকে প্রতিদিন খেলতে দেখি বলে আমার কাছে এমন কিছু বলা সহজ হচ্ছে। সেরাদের তালিকায় রবার্ট লেভানদোস্কি থাকবে, রোনালদোও পাগলের মতো গোল করে যাচ্ছে। একই কথা বলা যায় মেসির ক্ষেত্রেও। কিন্তু সব মিলিয়ে, সালাহ অবশ্যই ওই তালিকায় সবার ওপরে থাকবে।’
কিছুদিন আগে ব্রাজিলের কিংবদন্তি স্ট্রাইকার রিভালদোও সালাহর ব্যাপারে নিজের অনুরাগের কথা জানিয়েছিলেন। বলেছিলেন, এ বছরের ব্যালন ডি’অর পাওয়ার দৌড়ে সালাহ এগিয়ে থাকবেন সবার চেয়ে। ক্লপের মন্তব্য নিশ্চিতভাবেই ব্যালন ডি’অরের দৌড় আরো জমিয়ে তুলবে।
এদিকে তার এমন নজর কাড়া পারফরম্যান্স দেখে ইংলিশ ক্লাব লিভারপুল থেকে মোহাম্মদ সালাহকে নিয়ে আসতে চায় রিয়াল মাদ্রিদ। আর এজন্য নিজেদের অন্যতম দামি খেলোয়াড় এডেন হ্যাজার্ড ও সঙ্গে টাকা দিতে রাজি আছে স্প্যানিশ জায়ান্টরা।
লা লিগার সবচেয়ে সফল এ ক্লাবটি অনেক দিন ধরেই সালাহকে পেতে চায়। মিসরীয় তারকা খেলোয়াড় সালাহর সঙ্গে লিভারপুলের চুক্তি শেষ হওয়ার পথে। কিন্তু নতুন চুক্তি হয়নি। আর তাই এখন রিয়াল মাদ্রিদ চেষ্টা চালাচ্ছে সালাহকে নিয়ে যেতে। ক্রীড়া বিষয়ক সংবাদমাধ্যম ইএসপিএন তাদের এক প্রতিবেদনে জানিয়েছে রিয়াল মাদ্রিদের এ পরিকল্পনার কথা।
জানুয়ারি মাসে শুরু হবে শীতকালীন দল বদল। সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে ক্লাবগুলো আবার নতুন করে দল গোছানোর চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছে। বিশেষ করে গ্রীষ্মকালীন দল বদলে যারা দল গোছাতে পারেনি তাদের দৌড়ঝাপটা বেশি চলছে।
তবে সালাহ নিজেই রিয়ালে যোগ দেবেন কিনা এটি হলো প্রশ্ন। উত্তরটা হলো সালাহ বর্তমানে লিভারপুলে বেশ ভালোই আছেন। তিনি নিয়মিত গোল করছেন, রেকর্ড গড়ছেন ও দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। এসব কারণে নিয়মিত একাদশেও জায়গা মিলছে তার। ফলে সালাহর লিভারপুল ছেড়ে যাওয়ার খুব বেশি ইচ্ছা নেই। এমনকি তাকে কয়েক দিন পর প্রিমিয়ার লিগের অন্যতম দামি খেলোয়াড় বানাতে যাচ্ছে রেডরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়