এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

শিবালয়ে ইলিশ শিকারের অপরাধে ১১ জেলের জেল

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি : শিবালয় উপজেলার যমুনা নদীতে অভিযান পরিচালনা করে ১১ জেলেকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল রবিবার সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়।
শিবালয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এস এম আবু দারদার নেতৃত্বে মা ইলিশ সংরক্ষণ অভিযান পরিচালনা করে ইলিশ নিধনে যুক্ত থাকার অপরাধে ১২ জন জেলেকে আটক করা হয়েছে এবং বেশ কিছু পরিত্যক্ত ট্রলার থেকে প্রায় ২০ হাজার মিটার কারেন্ট জাল ও প্রায় ১০ কেজি ইলিশ মাছ জব্দ করা হয়েছে।
আটককৃতদের মধ্যে ১১ জনকে দণ্ডবিধি ১৮৬০ সালের ১৮৮ ধারায় প্রত্যেককে এক মাসের কারাদণ্ড এবং অপ্রাপ্তবয়স্ক হওয়ায় ১ জনকে অব্যাহতি প্রদান করে অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে। জব্দকৃত কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে এবং মাছ মাদ্রাসায় ও ভিক্ষুকদের মাঝে বিতরণ করা হয়েছে। অভিযানে সহযোগিতা করেন আনসার বাহিনীর সদস্যরা।
সহকারী কমিশনার (ভূমি) এস এম আবু দারদা জানান, আমাদের অভিযান চলমান রয়েছে। নিষিদ্ধ সময়ে ইলিশ মাছ শিকার, ক্রয়-বিক্রয়, পরিবহন ও সংরক্ষণের কাজে নিযুক্ত কাউকে ছাড় দেয়া হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়