এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

রৌমারীতে ব্রিজের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রৌমারীতে একটি ব্রিজের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন করা হয়েছে। গতকাল রবিবার বেলা ১১টায় এলাকাবাসীর উদ্যোগে শাপলা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা চত্বরে এসে শেষ হয়। পরে ২ ঘণ্টাব্যাপী এক মানববন্ধন পালন করা হয়। এতে অত্র এলাকায় প্রায় ২ সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন। পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা খন্দকার শামছুল আলম, ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম শালু, এড. মাসুম ইকবাল, হারুনর রশিদ হারুন, সমাজসেবক আব্দুর রাজ্জাক, ফয়জার রহমান, আসাদুজ্জামান, এস এম এ মোমেন প্রমুখ। বক্তারা বলেন, গত কয়েক বছর আগে ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সবুজপাড়া গ্রামের পূর্ব পাশে সুতিরপাড়, খাটিয়ামারী যাতায়াতে সøুইস গেটসংলগ্ন উপজেলা সদরে আসা রাস্তাটি ভেঙে যায়। পরে আলম নামের একজন ব্যক্তি তার নিজস্ব তহবিল দিয়ে বাঁশের সাঁকো নির্মাণ করেন এবং পারাপারের জন্য পথচারীদের কাছ থেকে টোল আদায় করে আসছেন। এলাকাবাসী দীর্ঘদিন ধরে ওই ভাঙা ব্রিজের দাবি করে এলেও কার্যকরী ব্যবস্থা নেয়নি কর্তৃপক্ষ। জানা যায়, রৌমারী উপজেলার খাঁটিয়ামারী, রতনপুর, চর বামনেরচর, মোল্লারচর, বেহুলারচর, সুতিরপাড়, বোল্লাপাড়া, মাঝিপাড়া (সবুজপাড়া) গ্রামের প্রায় ২৫ হাজার মানুষের উপজেলা সদরের সঙ্গে যোগাযোগ রক্ষার একমাত্র রাস্তা এটি। ফলে বাঁশের সাঁকো দিয়ে পারাপারে ৮ গ্রামের মানুষকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এছাড়া বাঁশের সাঁকোটি দিয়ে কৃষক কৃষিপণ্য, স্কুল-কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীসহ প্রায় ২৫ হাজার মানুষ জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করে থাকেন। এর আগে ওই ভাঙন স্থানে সড়ক, বক্সকালভার্ট, সøুইসগেট ও বাঁশের সাঁকো নির্মাণ করা হয়। সঠিক পরিকল্পনার অভাবে কোনোটিই স্থায়িত্ব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়