এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

নাগেশ্বরীর ১৪ ইউপি নির্বাচন : সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর গ্রামীণ জনপদ

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি : নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে ভোটের হাওয়া বইতে শুরু করেছে নাগেশ্বরীর ১৪ ইউনিয়নে। সম্ভাব্য প্রার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে গ্রামগঞ্জ ও পাড়া মহল্লার বিভিন্ন অলিগলি, চায়ের দোকান।
জানা গেছে, দলীয় প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে বিএনপির মধ্যে ধোঁয়াশা থাকলেও আওয়ামী লীগ ও জাতীয় পার্টিতে সেই দুশ্চিন্তা নেই। বরাবরের মতো এবারও বড় দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও জাতীয় পার্টি দলীয় প্রতীক ও প্রার্থীর বিজয় নিশ্চিতে প্রার্থী বাছাইয়ে বেশ সতর্ক। ইতোমধ্যে শনিবার বর্ধিত সভা করেছে উপজেলা আওয়ামী লীগ। প্রতিটি ইউনিয়নে তাদের সম্ভাব্য প্রার্থীর তালিকা বেশ দীর্ঘ। জটিলতা এড়াতে তাই তৃণমূলের রায়ে প্রার্থী বাছাইয়ে তারা ইউনিয়ন কমিটির সঙ্গে বৈঠকে বসেছে রবিবার। সোমবার পর্যন্ত পর্যায়ক্রমে ১৪ ইউনিয়নে নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করবে। উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোজাম্মেল হক প্রধান জানান, কেন্দ্রীয় নির্দেশনা মেনে তৃণমূলের রায়ে ইউনিয়ন চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী বাছাই করে তা কেন্দ্রে পাঠানো হবে।
জেলা জাতীয় পার্টির আহ্বায়ক সাবেক সাংসদ এ কে এম মোস্তাফিজুর রহমান মোস্তাক জানান, ইতোমধ্যে দলীয় নেতাকর্মীদের নিয়ে বৈঠক করে ৩-৪টি বাদে প্রায় সব ইউনিয়নে লাঙ্গল প্রতীকের ইউনিয়ন চেয়ারম্যান প্রার্থীর তালিকা প্রস্তুত করা হয়েছে। বাকি ইউনিয়নগুলোতেও দ্রুত দলীয় প্রার্থী চুড়ান্ত করা হবে।
এদিকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীকে বিএনপির অংশগ্রহণ নিয়ে সংশয় থাকলেও সম্ভাব্য প্রার্থীরা বসে নেই। নিজেদের পক্ষে তারা প্রচার প্রচারণা চালাচ্ছেন।হয়তো শেষ পর্যন্ত তারা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে পারেন। উপজেলা বিএনপি সম্পাদক গোলাম মওলা আজাদ বাবলু জানান, আমরা এখনো কেন্দ্রীয় নির্দেশনার অপেক্ষায়।
গতবারের মত এবারেও নির্বাচনে থাকছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সংগঠনটির সভাপতি গোলাম মোস্তফা মো. আনছার আলী রয়েল বলেন, আমরা ইতোমধ্যে ১৪ ইউনিয়নে আমাদের প্রার্থী তালিকা চূড়ান্ত করেছি।
এছাড়াও দলীয় প্রার্থীর বাইরে অনেকেই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিতে নিজেদের কর্মী সমর্থকদের নিয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন। সর্বত্রই আলোচিত হচ্ছে শেষ পর্যন্ত কে পাচ্ছেন কোন প্রতীক। ২৮ নভেম্বর তৃতীয় ধাপে নাগেশ্বরীর ১৪ ইউনিয়নসহ ১০০৭ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২ নভেম্বর, বাছাই ৪ নভেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়