এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

গাইবান্ধা গণপূর্ত বিভাগে দুর্নীতি : ভুয়া প্রকল্পের অর্থ উত্তোলন না করায় হত্যার হুমকি

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা গণপূর্ত বিভাগে প্রায় ৯০ লাখ টাকার ভুয়া প্রকল্পের প্রাক্কলন তৈরি এবং ভুয়া প্রকল্পের মাধ্যমে সরকারি কোষাগার থেকে ১২ লাখ টাকা উত্তোলন না করায় গাইবান্ধা গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলীকে হত্যার হুমকি দেয়া হয়েছে। এ ঘটনার পর ১১ দিন পেরিয়ে যাচ্ছে। কিন্তু শনিবার দুপুর পর্যন্ত নির্বাহী প্রকৌশলী মো. আবিল আয়ামের বিরুদ্ধে অভিযোগ রেকর্ডভুক্ত করেনি পুলিশ। নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থাও নেয়া হয়নি। ফলে অভিযোগকারী উপবিভাগীয় প্রকৌশলী শাহিদুজ্জামান পরিবার নিয়ে এখন নিরাপত্তাহীনতায় ভুগছেন। তিনি কার্যালয়ে গিয়ে দায়িত্ব পালনে ভয় পাচ্ছেন।
সদর থানায় দায়ের করা অভিযোগে গাইবান্ধা গণপূর্ত বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী শাহিদুজ্জামান উল্লেখ করেন, কয়েক মাস আগে নির্বাহী প্রকৌশলী আবিল আয়াম নিজে ব্যক্তিগতভাবে আজহার নামে এক ব্যক্তিকে ১২ লাখ টাকা দেন। ওই টাকা প্রকৌশলী শাহিদুজ্জামানকে আজহারের কাছ থেকে আদায় করে দিতে বলেন নির্বাহী প্রকৌশলী। এতে অস্বীকৃতি জানালে নির্বাহী প্রকৌশলী মো. আবুল আয়াম সরকারি কোষাগার থেকে অনৈতিকভাবে ভুয়া বিল-ভাউচার তৈরি করে টাকা উত্তোলন করে দেয়ার জন্য মৌখিকভাবে ও মোবাইল ফোনে বারবার চাপ প্রয়োগ করেন। উপবিভাগীয় প্রকৌশলী শাহিদুজ্জামান উক্ত টাকা উত্তোলন করে দিতে অসম্মতি জানালে চাকরি করা নিয়ে হুমকি প্রদান করেন। উপবিভাগীয় প্রকৌশলী শাহিদুজ্জামানের অভিযোগে জানা যায়, গত ৩ অক্টোবর বেলা সাড়ে ১১টার দিকে নির্বাহী প্রকৌশলী শাহিদুজ্জামানকে তার অফিসে ডেকে নেন এবং ৯০ লাখ টাকার ভুয়া প্রকল্পের প্রাক্কলন দেয়ার কথা বলেন। প্রকৌশলী শাহিদুজ্জামান অসম্মতি জ্ঞাপন করলে নির্বাহী প্রকৌশলী আবিল আয়াম ক্ষিপ্ত হয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং বদলি করাসহ প্রাণনাশের হুমকি দিয়ে কক্ষ থেকে বের করে দেন।
অভিযোগে জানা যায়, গত ৪ অক্টোবর গভীর রাতে উপবিভাগীয় প্রকৌশলী মো. শাহিদুজ্জামানের গাইবান্ধা শহরের ভিএইড রোডের সরকারি বাসায় দেশি অস্ত্র নিয়ে তিনজন মুখোশধারী সন্ত্রাসী আক্রমণ চালায়। তারা সেই বাসার বারান্দার দরজায় ধাক্কাধাক্কি এবং বাসার ভেতরে প্রবেশ করার চেষ্টা করে। শব্দ শুনে দরজা খুলে কক্ষের বাইরে বারান্দায় বের হলে প্রকৌশলী শাহিদুজ্জামানকে উদ্দেশ্য করে এলোপাতাড়ি ইট-পাটকেল ছুড়ে মারে সন্ত্রাসীরা। এতে প্রকৌশলীর বুকে ইট লাগে। তিনি চিৎকার করলে অস্ত্রধারীরা অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং প্রকৌশলী শাহিদুজ্জামানকে ২৪ ঘণ্টার মধ্যে গাইবান্ধা ছেড়ে যাওয়ার জন্য হুমকি দেয়। তা না হলে রাস্তায় লাশ পড়ে থাকবে বলে তারা পালিয়ে যায়।
শাহিদুজ্জামান বলেন, এ ঘটনার পর থেকে আমি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি। নিজ কার্যালয়ে গিয়ে দায়িত্ব পালনে ভয় পাচ্ছি। ওইদিন রাতের ঘটনায় আমার ৭ বছরের শিশু সন্তান অসুস্থ হয়ে পড়েছে। রাতে ঘুমাতে পারছে না। মাঝে মাঝে চিৎকার করে উঠছে। প্রকৌশলী শাহিদুজ্জামান জানান, ৫ অক্টোর থানায় অভিযোগ দেয়া হলেও গত ১১ দিনেও সদর থানা পুলিশ তা রেকর্ডভুক্ত করেনি। ফলে তিনি হতাশাগ্রস্ত হয়ে পড়েছেন। এ ঘটনায় বিভাগীয়ভাবেও তিনি বিচার পাননি। এ প্রসঙ্গে গাইবান্ধা সদর থানার ওসি মো. মাসুদুর রহমান বলেন, অভিযোগটি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত শেষে অভিযোগটি রেকর্ডভুক্ত করা হবে। একই বিষয়ে গাইবান্ধার পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, ঘটনাটি তাদের দাপ্তরিক বিষয়। বাসায় হামলা ও হুমকির ঘটনাটি পুলিশ তদন্ত করছে। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
এদিকে ঘটনার পরই বিষয়টি রংপুর গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর কার্যালয়কে অবহিত করা হয়। কিন্তু গত ১০ দিনেও নির্বাহী প্রকৌশলীর বিরুদ্ধে বিভাগীয় কোনো ব্যবস্থা নেয়া হয়নি। এ প্রসঙ্গে তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. আবদুল গোফফার মুঠোফোনে বলেন, গাইবান্ধা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী, উপবিভাগীয় প্রকৌশলীসহ ওই কার্যালয়ের বেশিরভাগ কর্মকর্তা-কর্মচারীকে গত ১১ অক্টোবর রংপুরে ডেকে নেয়া হয়। তাদের কাছ থেকে ঘটনাটি শোনা হয়। শুনানি শেষে গণপূর্ত বিভাগের প্রধান প্রকৌশলীর কাছে প্রতিবেদন পাঠানো হয়েছে। প্রধান প্রকৌশলীর কার্যালয় এ বিষয়ে ব্যবস্থা নেবেন।
জানতে চাইলে অভিযুক্ত গাইবান্ধা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবিল আয়াম বলেন, দাপ্তরিক কিছু বিষয় নিয়ে উপবিভাগীয় প্রকৌশলীর সঙ্গে তার ভুল বোঝাবুঝি হয়েছে। ঘটনাটি মীমাংসা হয়েছে বলে তিনি দাবি করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়