এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

কর্মীদের জন্য হেলথ কার্ড চালু করেছে বিএসএমএমইউ

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ২৩ বছর পর প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চালু হলো চিকিৎসাসেবা বই (হেলথ কার্ড)। প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, নার্স, মেডিকেল টেকনোলজিস্ট, টেকনিশিয়ান, কর্মচারী ও তাদের পরিবারের সদস্যরা (মা-বাবা, স্বামী-স্ত্রী, সন্তানরা) এই কার্ডের আওতায় চিকিৎসাসেবা পাবেন। এই কার্ড চালুর মাধ্যমে প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের দীর্ঘদিনের একটি দাবি পূরণ হলো।
গতকাল রবিবার ‘এ’ ব্লক অডিটোরিয়ামে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ এই হেলথ কার্ডের উদ্বোধন করেন। এ সময় উপউপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, উপউপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সাবেক উপউপাচার্য অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সিকদার, সাবেক উপউপাচার্য অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলম, রেজিস্ট্রার অধ্যাপক ডা. এ বি এম আব্দুল হান্নান, প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।
অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, হেলথ কার্ড চালুর মাধ্যমে নীতিমালা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ে কর্মরত সবাই চিকিৎসাসেবা পাবেন।
প্রত্যেকে যাতে জটিলতা এড়িয়ে সহজভাবে চিকিৎসাসেবা পায় তা নিশ্চিত করা হবে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে কর্মরত সবার জন্য আবাসিক ব্যবস্থা নিশ্চিত করতেও উদ্যোগ নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়