এ মাসের ১৫ দিনে ডেঙ্গু রোগী ছাড়ালো ৩ হাজার

আগের সংবাদ

ভস্মীভূত হিন্দুপল্লীজুড়ে আতঙ্ক : মূল হোতাসহ ৪৬ জন গ্রেপ্তার, থানায় দুই মামলার প্রস্তুতি, প্রতিবাদে রংপুরে বিক্ষোভ > সাম্প্রদায়িক হামলা

পরের সংবাদ

আটোয়ারীতে ইউপি নির্বাচনের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পঞ্চগড় প্রতিনিধি : আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নে বিগত ১৮ বছরে ভোট না হওয়ায় অবিলম্বে প্রশাসক নিয়োগ, তফসিল ঘোষণা ও ভোটের দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল রবিবার দুপুরে বলরামপুর ইউনিয়ন নাগরিক সমাজের আয়োজনে উপজেলা পরিষদের সামনে আটোয়ারী-রুহিয়া সড়কের দুইপাশে দাঁড়িয়ে ঘণ্টাব্যাপী কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডের দুই হাজারেরও বেশি মানুষ অংশ নেন। এ সময় তারা সড়কে দাঁড়িয়ে ভোটের দাবিতে বিভিন্ন ধরনের সেøাগান দিতে থাকেন। এতে পুরো সড়কজুড়ে যানজটের সৃষ্টি হয়। পরে তারা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শায়লা সাঈদ তন্বী ও উপজেলা পরিষদের চেয়ারম্যান তহিদুল ইসলামের হাতে স্মারকলিপি তুলে দেন।
মানববন্ধনে বক্তারা বলেন, বলরামপুর ইউনিয়নের কিছু অংশ নিয়ে বোদা পৌরসভা গঠন হওয়া নিয়ে ২০০৩ সাল থেকে সীমানা জটিলতার কারণে এই ইউনিয়ন পরিষদের ভোটগ্রহণে আদালতের নিষেধাজ্ঞা ছিল। সেই সমস্যা সমাধানের পরে ২০১৮ সালের ১৩ অক্টোবর ওই ইউনিয়নে নির্বাচন দিতে আর কোনো বাধা নেই মর্মে গেজেট প্রকাশিত হয়। এরপরেও ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান ষড়যন্ত্র করে জটিলতা সৃষ্টি করে ক্ষমতা দখল করে আছেন। চলতি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৩য় ধাপে আটোয়ারী উপজেলার ৬টি ইউনিয়নের মধ্যে ৫টি ইউনিয়নের তফসিল ঘোষণা করা হলেও ইউনিয়নের অকারণে বলরামপুর ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়নি।মানববন্ধনে বলরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সহসভাপতি আবুল খায়ের মো. সামসুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক বলরামপুর ইউনিয়ন নাগরিক সমাজের আহ্বায়ক শাহ আলম, যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান, সদস্য শাহ আলম সরদার, চন্দন কুমার বর্মণ প্রমুখ বক্তব্য রাখেন। আটোয়ারী উপজেলার নির্বাচন কর্মকর্তা মো শহিদুল আলম জানান, বলরামপুর ইউনিয়নের কিছু অংশ নিয়ে বোদা পৌরসভা গঠিত হওয়ায় ইউনিয়নের বাকি অংশ নিয়ে ওয়ার্ড বিভক্তিকরণ, ভোটারদের জাতীয় পরিচয়পত্রের অসঙ্গতিসহ কয়েকটি কারণে ৩য় ধাপে এই ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করেনি নির্বাচন কমিশন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়