ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

সব মসজিদে ধর্মীয় সম্প্রীতির জন্য প্রার্থনা

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও শান্তির জন্য মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেছেন সাধারণ মুসল্লিরা। গতকাল শুক্রবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ রাজধানীর বিভিন্ন মসজিদে জুমার খুতবায় ও নামাজ শেষে মোনাজাতে দেশে ধর্মে-ধর্মে সম্প্রীতি রক্ষা ও বিশ্ব শান্তি কামনা করা হয়। অনেক মসজিদে আসন্ন পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে মহানবীর (সা.) জীবনাদর্শনের ওপরও আলোচনা করেন খতিবরা। একই সঙ্গে ইসলামের শান্তির দিক তুলে ধরে মুসল্লিদের উদ্বুদ্ধ করেন ইমামরা।
রাজধানীর গুলিস্তান পীর ইয়ামেনি মার্কেট জামে মসজিদের খতিব মুফতি ইমরানুল বারী সিরাজী বলেন, বিশ্ব শান্তির প্রতীক হচ্ছেন হজরত মুহাম্মদ (সা.)। আল্লাহ তায়ালা মহানবীকে বিশ্ব শান্তির জন্য পাঠিয়েছেন। ইসলামের শান্তির বার্তা, মহানবীর জীবনাদর্শনসহ নানা বিষয়ে খুতবায় আলোচনা করা হয়েছে। মোনাজাতে সৃষ্টিকর্তার কাছে দেশে সম্প্রীতি ও শান্তির জন্য সাহায্য প্রার্থনা করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে ঈদে মিলাদুন্নবী নিয়ে জুমার খুতবায় আলোচনা করেছেন খতিব। এছাড়া রাজধানীর উত্তরা, আজিমপুর, মগবাজার, পান্থপথ, পুরান ঢাকার কিছু মসজিদের মুসল্লিরাও জানিয়েছেন, খতিবরা ধর্মীয় দৃষ্টিকোণ থেকে শান্তির পক্ষে মুসল্লিদের সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।
যদিও কুমিল্লার একটি ঘটনার জেরে গতকাল জুমার নামাজের পর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ ও চট্টগ্রামের আন্দরকিল্লা শাহি জামে মসজিদসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্ষোভ মিছিল বের করে সাধারণ মুসল্লিরা। এসব ঘটনায় কিছুটা উত্তেজনা ছড়িয়ে পড়লেও প্রশাসনের কঠোর নজরদারির কারণে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়। তারপরও দুয়েকটি জায়গায় মন্দিরে হামলার ঘটনা ঘটে। তবে গতকাল শুক্রবার হেফাজতে ইসলামসহ ইসলামি দল বা সংগঠনগুলোর কোনো পূর্বঘোষিত অনুষ্ঠান ছিল না। এমনকি হেফাজতের পক্ষ থেকে বৃহস্পতিবার রাতেই গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে তাদের কোনো কর্মসূচি নেই বলে জানানো হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়