ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

বিদেশ যাওয়ার ইচ্ছা : পল্লবী থেকে নিখোঁজ দুই ছাত্রী উদ্ধার

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর পল্লবী থেকে দুই স্কুলছাত্রী সকালে নিখোঁজ হওয়ার পর রাতে তাদের উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার সকালে তারা বাসা থেকে বের হয়ে যায়। পরিবারের সদস্যরা তাদের আত্মীয়স্বজনের বাসায় খোঁজ করে পায়নি। পরে এক ছাত্রীর বাবা পল্লবী থানায় সাধারণ ডায়েরি (জিডি) করলে পুলিশ রাত ৮টার দিকে মিরপুর-১০ থেকে তাদের উদ্ধার করে।
পল্লবী থেকে এর আগেও নিখোঁজ তিন ছাত্রীর মতো এই দুই ছাত্রীও দেশের বাইরে যাওয়ার ইচ্ছা ছিল। সেজন্যই তারা বাসা থেকে বেরিয়ে যায় বলে জানিয়েছে পুলিশের একটি সূত্র।
জিডির তদন্তকারী কর্মকর্তা ও পল্লবী থানার এসআই সাইফুল বলেন, দুই ছাত্রী নিখোঁজের ঘটনায় জিডি হওয়ার পর গুরুত্বসহকারে তদন্ত করা হয়। ওই বাসার সিসি ক্যামরা ও ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়। পরে প্রযুক্তির মাধ্যমে রাত ৮টার দিকে মিরপুর-১০-এর ২নং রোডের ‘ক’ ব্লকের ‘রেনু ছাত্রী হোস্টেল’ নামে একটি হোস্টেল থেকে তাদের উদ্ধার করা হয়। তারা কেন বাসা থেকে পালিয়ে গেছে তা জানার চেষ্টা চলছে।
দুই ছাত্রীর পরিবার ও পুলিশ জানায়, দুই শিক্ষার্থীর মধ্যে একজন দশম শ্রেণি ও অন্য জন ষষ্ঠ শ্রেণির ছাত্রী। সম্পর্কে তারা মামাতো-ফুপাতো বোন। সকালে বাসা থেকে বের হওয়ার পর থেকে তাদের ফোন নম্বর বন্ধ পাওয়া যায়। আত্মীয়স্বজনদের বাসায় খোঁজ করেও তাদের সন্ধান পাওয়া যাচ্ছিল না। পরে থানায় গিয়ে জিডি করা হয়।
পুলিশ জানায়, ওই দুই শিক্ষার্থী বাসা থেকে বের হওয়ার সময় একটি চিরকুট লিখে রেখে যায়। সেখানে তারা পারিবারিক সম্মানহানির কারণ উল্লেখ করেছে। পুলিশ সূত্র জানায়, দুই ছাত্রীর সিঙ্গার হওয়ার ইচ্ছা। সেজন্য তারা দেশের বাইরে যেতে চেয়েছিল। মূলত এ কারণে তারা বাসা থেকে বেরিয়ে যায়। এরপর রেনু হোস্টেলে সিট ভাড়া নিতে যায় এবং ফরম পূরণ করে সিট ভাড়া নেয়। তাদের দেশের বাইরে যাওয়ার পরিকল্পনা ছিল। অল্প সময়ের মধ্যে তাদের উদ্ধার করতে না পারলে হয়তো কোনো প্রতারক কিংবা পাচারকারী চক্রের খপ্পরে পড়ত। পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, দুই ছাত্রীর কাছ থেকে বিস্তারিত জানার চেষ্টা চলছে। তাদের পেছনে কোনো ব্যক্তি বা চক্র রয়েছে কিনা- এসব কিছু এখনো জানা যায়নি। জিজ্ঞাসাবাদ শেষে সংবাদ সম্মেলন করে জানানো হবে।
উল্লেখ্য, এর আগে চলতি মাসেই পল্লবী এলাকা থেকে তিন শিক্ষার্থী নিখোঁজ হয়। পরে তাদের পরিবার থানায় মামলা করে। এ ঘটনায় তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রায় এক সপ্তাহ পর র‌্যাব তাদের উদ্ধার করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়