ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

প্রত্যেকেরই রয়েছে নিজ ধর্ম পালনের অধিকার

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি : ‘যারা অন্যের ধর্মীয় অনুষ্ঠানে হামলা করে তারা নিজেদের ধর্মকেই বোঝে না। সকল ধর্মেই ধর্ম নিয়ে বাড়াবাড়ি করতে নিষেধ করা হয়েছে। আমি আগে বাংলাদেশের নাগরিক তারপর আমার ধর্ম। নাগরিক হিসেবে প্রত্যেকেরই নিজ নিজ ধর্ম পালনের অধিকার রয়েছে।’
দেশের বিভিন্ন স্থানে সংগঠিত সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার বিকাল সোয়া ৫টায় প্রধান ফটকের সামনে ‘জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মঞ্চ’ ব্যানারে আয়োজিত এই মানববন্ধনে এসব কথা বলেন শাখা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনাবিষয়ক সম্পাদক নিলাদ্রী শেখর মজুমদার।
বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী রাম কৃষ্ণ বিশ্বাসের সঞ্চালনায় মানববন্ধনে বিভিন্ন বিভাগের প্রায় অর্ধশত শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এ সময় প্রতিক্রিয়াশীল যে কোনো শক্তিকে দাঁতভাঙা জবাব দেয়া হবে বলে হুঁশিয়ারি দেন নিলাদ্রী শেখর মজুমদার।
সংগঠনটির সহসম্পাদক আখতারুজ্জামান সোহেল বলেন, ‘বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক বাংলাদেশে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টানসহ সব ধর্মের মানুষ ধর্মীয় সম্প্রীতিতে বসবাস করে।
যারা বাঙালি সত্তাকে ধারণ করে, তারা কখনো অন্য ধর্মের অনুষ্ঠানে হামলা করতে পারে না। যারা ধর্মকে ব্যবহার করে ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করতে চাচ্ছে তাদের শক্ত হাতে রুখে দিতে হবে।’
ছাত্রলীগের সহসভাপতি আজিজুর রহমান লিলু বলেন, ‘অসাম্প্রদায়িক চেতনায় উজ্জীবিত শিক্ষার্থীদের নিয়ে বিএনপি-জামায়াত স্বাধীনতাবিরোধী অপশক্তিকে দাঁতাভাঙা জবাব দিতে আমরা সদা প্রস্তুত। এ রকম ন্যক্কারজনক ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি।’
মানববন্ধনে নিজাম উদ্দিন নিলয়, রতন বিশ্বাস, তানজিনুল হক প্রমুখ বক্তব্য দেন।
উল্লেখ্য, গত ১৩ অক্টোবর কুমিল্লার নানুয়া দীঘিরপাড়ের দুর্গাপূজা মণ্ডপে ‘কুরআন অবমাননার’ ঘটনায় দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপে হামলার ঘটনা ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়