ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

প্রতিবেদন পেলেই ব্যবস্থা : পরীমনিসহ সাকলায়েনের বিরুদ্ধে আরো অভিযোগের তদন্ত চলছে

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আজিজুর রহমান জিদনী : চিত্রনায়িকা পরীমনির সঙ্গে সম্পর্কে জড়ানো ছাড়াও সাবেক গোয়েন্দা কর্মকর্তা গোলাম সাকলায়েনের বিরুদ্ধে আরো কিছু অভিযোগ পেয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। সেসব অভিযোগও তদন্ত করে দেখা হচ্ছে। সব অভিযোগের বিষয়ে তদন্ত প্রতিবেদন হাতে পেলেই তার বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। ডিএমপির একাধিক সূত্র গতকাল বিষয়টি নিশ্চিত করেছে।
সূত্র বলছে, চিত্রনায়িকা পরীমনির সঙ্গে সম্পর্কে জড়ানোর ঘটনার পরই একটি তদন্ত কমিটি গঠিত হয়। সে সময়ের মধ্যেই আরো কিছু অভিযোগ জমা পড়ে। সে বিষয়গুলোও তদন্ত কমিটি খতিয়ে দেখছে। তবে কী ধরনের অভিযোগ এ মুহূর্তে তা জানাতে অপারগতা প্রকাশ করলেও তাকে ফাঁসাতে কোনো ভুয়া অভিযোগ করা হয়েছে কিনা, তা গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে। চিত্রনায়িকা পরীমনি গত জুনে ঢাকা বোটক্লাবে তাকে ধর্ষণচেষ্টার অভিযোগে একটি মামলা করেছিলেন। ওই মামলায় অভিযুক্ত দুজনের বাসা থেকে মদ ও মাদকের ঘটনায় পৃথক মামলার তদন্ত তদারক কর্মকর্তা ছিলেন গোলাম সাকলায়েন। পরে গত ৪ আগস্ট নানা ঘটনায় আলোচিত পরীমনি র‌্যাবের অভিযানে গ্রেপ্তার হন। এর কদিন পরই ক্লোজ সার্কিট ক্যামেরার একটি ভিডিওর বরাত দিয়ে বিভিন্ন গণমাধ্যমে খবর প্রচারিত হয়। সেখানে বলা হয়, ১ আগস্ট সকালে পরীমনি নিজের গাড়ি নিয়ে সাকলায়েনের বাসায় যান ও গভীর রাতে বেরিয়ে আসেন।
প্রায় ১৮ ঘণ্টা একসঙ্গে সময় কাটান তারা। মামলার তদারকি কর্মকর্তা হিসেবে বিষয়টি নৈতিকস্খলন হিসেবে গণ্য করে গোলাম সাকলায়েনকে ডিএমপির গোয়েন্দা শাখা থেকে সরিয়ে পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) পশ্চিম বিভাগে বদলি করা হয়। এর আগে গোয়েন্দা গুলশান বিভাগের সব ধরনের কার্যক্রম থেকে তাকে অব্যাহতি দেয়া হয়। এরপরই তার বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করতে পুলিশের অতিরিক্ত ডিআইজি মাসুদ করিমকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়।
কমিটির অন্য সদস্যরা হলেন ডিএমপির নারী সহায়তা ও তদন্ত বিভাগের উপকমিশনার হালিমা পারভীন ও সিআইডির ফরেনসিক বিভাগের বিশেষ পুলিশ সুপার রুমানা আকতার। যদিও এ বিষয়ে গোলাম সাকলায়েন গণমাধ্যমের কাছে দাবি করেছিলেন, মামলার তদন্ত তদারক কর্মকর্তা হিসেবে পরীমনি তাকে একবার ফোন করেছিলেন।
তার বাসায় পরীমনির যাতায়াত ছিল না ও তাদের কোনো সম্পর্কও নেই। এমন দাবির পরেই গত ১০ আগস্ট সাংবাদিক ইলিয়াস হোসাইনের ইউটিউব চ্যানেলে সাকলাইন ও পরীমনির আরেকটি ভিডিওটি আপলোড হয়। সেই ভিডিওর ক্যাপশনে লেখা ছিল, পরীমণি ও পুলিশ কর্মকর্তা সাকলায়েনের গোপন ভিডিও! সাকলায়েন পরীমণির সঙ্গে তার অবৈধ সম্পর্কের কথা অস্বীকার করলেও তাদের গোপন একটি ভিডিও আমাদের কাছে পাঠান নাম প্রকাশে অনিচ্ছুক আরেকজন পুলিশ কর্মকর্তা। সেই ভিডিওতে দেখা যায়, পরীমনি ও সাকলাইন জন্মদিন উদযাপন করছেন। পরস্পরকে কেক খাইয়ে দিচ্ছে তারা।
অভিযোগ ও তদন্তের বিষয়ে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম গতকাল ভোরের কাগজকে বলেন, পরীমনি ছাড়াও তার বিরুদ্ধে ওঠা আরো কিছু অভিযোগের তদন্তকাজ চলমান রয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলেই গোলাম সাকলাইনের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়