ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

জম্মু-কাশ্মির : লস্কর-ই-তৈয়বা উচ্ছেদ অভিযানে ২ ভারতীয় সেনা হত

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরের পুঞ্চ জেলায় এক সন্ত্রাসবিরোধী অভিযানে দুই ভারতীয় সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির গণমাধ্যম। গত বৃহস্পতিবার রাতে পুঞ্চ-রাজৌরি জঙ্গলে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে এ দুজন প্রাণ হারান। কয়েকদিন আগে একই এলাকায় সন্ত্রাসীদের গুলিতে আরো ৫ ভারতীয় সেনা নিহত হয়। এদিন নিহতদের মধ্যে সেনাবাহিনীর এক কর্মকর্তাও আছেন বলে জানিয়েছে এনডিটিভি।
ধারণা করা হচ্ছে, পুঞ্চের ওই জঙ্গলে সন্ত্রাসী গোষ্ঠী লস্কর-ই-তৈয়বার একদল সদস্য আশ্রয় নিয়েছে। ওই খবর পেয়েই ভারতীয় সেনারা অভিযানে নামে। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত অভিযান চলছিল। অভিযানের কারণে জম্মু-পুঞ্চ-রাজৌরির মহাসড়ক বন্ধ রাখা হয়েছে। এ বিষয়ে সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, পুঞ্চের মেন্ধার সাব ডিভিশনের নার খাস জঙ্গলে চলমান সন্ত্রাসবিরোধী অভিযানের মধ্যে ১৪ অক্টোবর সন্ধ্যার সময় সেনাসদস্যদের সঙ্গে সন্ত্রাসীদের গুলি বিনিময় হয়।
এনডিটিভি জানায়, ভারতীয় সেনারা গত কয়েকদিন ধরে তিন সন্ত্রাসীকে ধাওয়া করছে। কিন্তু উঁচু পাহাড় ও জঙ্গলের সুবিধা কাজে লাগিয়ে সন্ত্রাসীরা তাদের নাগালের বাইরে থেকে যায়। পরে গত বৃহস্পতিবার সন্ধ্যায় দুপক্ষের মধ্যে তীব্র গোলাগুলি শুরু হয়।
নিহতদের মধ্যে একজন জুনিয়র কমিশন্ড অফিসার (জেসিও) আছে বলে জানায় ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দু। গত সপ্তাহে একই এলাকায় সন্ত্রাসীদের সঙ্গে গুলিতে যে ৫ ভারতীয় সেনা নিহত হয়েছিল তার মধ্যেও ছিলেন একজন জেসিও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়