ধর্ষণের মামলা থেকে রক্ষা পেতে ছাত্রলীগ নেতার বিয়ে

আগের সংবাদ

বিশ্ব খাদ্য দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী : খাদ্যের অপচয় কমাতে হবে

পরের সংবাদ

ওবায়দুল কাদের : বিএনপি নতুন করে সাম্প্রদায়িকতা উসকে দিচ্ছে

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি নতুন করে সাম্প্রদায়িকতাকে উসকে দিচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, বিএনপির শাসনামলে আওয়ামী লীগের নেতাকর্মীদের জন্য প্রতিটি রাত ছিল দুঃস্বপ্নের। ভয় হতো, এই বুঝি সনাতন ধর্মাবলম্বীদের মন্দিরে, বাড়িঘরে হামলা হলো। তারা আবার নতুন করে সাম্প্রদায়িকতাকে উসকে দিচ্ছে এবং সহযোগিতা করছে। গতকাল শুক্রবার নিজ বাসভবনে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগ প্রতি মুহূর্তে দুঃস্বপ্ন দেখছে- এই বুঝি বিএনপি এলো, আওয়ামী লীগের ক্ষমতা গেল- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিএনপিকে নিয়ে দুঃস্বপ্ন দেখার কোনো কারণ নেই। কারণ তারা গত এক যুগ ধরে নির্বাচন ও রাজপথে এমন কোনো সক্ষমতা দেখাতে পারেনি, আওয়ামী লীগ দুঃস্বপ্ন দেখবে। ক্ষমতা দেয়ার মালিক সর্বশক্তিমান আল্লাহ এবং এ দেশের জনগণ। কাজেই দুঃস্বপ্ন বিএনপিই দেখছে। ষড়যন্ত্র করে ক্ষমতায় যাওয়ার বিএনপির যে রঙিন খোয়াব, তা অচিরেই দুঃস্বপ্নে পরিণত হবে।
তিনি বলেন, বিএনপি নিজেদের শাসনামলে দেশে একটি মেগা প্রকল্প করার সাহস ও সক্ষমতা দেখাতে পারেনি। কিন্তু তারাই আজ মেগা প্রকল্প নিয়ে মেগা মিথ্যাচারে নেমেছে। এটা প্রতিহিংসাপরায়ণ ও ব্যর্থ বিএনপির ঈর্ষাকাতরতা ছাড়া কিছুই নয়।
প্রেস ক্লাবে সভা-সমাবেশ আয়োজনের বিষয়ে বিএনপি মহাসচিব স্বভাবসুলভভাবে সরকারের ওপর দায় চাপানোর অপচেষ্টা করেছেন উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, জাতীয় প্রেস ক্লাবের একটি ব্যবস্থাপনা কমিটি রয়েছে। তারা নীতিমালা অনুযায়ী হলরুম ভাড়া দেন। এটা তাদের নিজস্ব সিদ্ধান্ত অথচ বিএনপি নেতারা সেখানেও সরকারের ওপর দোষ চাপাচ্ছেন। আসলে বিএনপির নেতারা অন্ধ বলেই সব কিছুতেই অন্ধকার দেখতে পান।
কুমিল্লায় ডা. জাফরুল্লাহ
ঘটনার পুনরাবৃত্তি
বন্ধে গ্যারান্টি
দিতে হবে
এম ফিরোজ মিয়া, কুমিল্লা থেকে : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, এটা সরকারের চরম ব্যর্থতা। লোক দেখানো ধরপাকড় করে লাভ নেই। এ পর্যন্ত কোনো একটি অপ্রীতিকর ঘটনারও বিচার না হওয়ায় ঘটনাগুলোর পুনরাবৃত্তি ঘটছে। এমন ঘটনা আর যেন দেশে না ঘটে সে গ্যারান্টি সরকারকে দিতে হবে। ট্রাইব্যুনাল গঠন করে ১৫ দিনের মধ্যে অভিযুক্তদের বিচার করতে হবে। মানুষের জীবন-জীবিকার নিশ্চয়তা দিতে হবে। মানুষ আজ বীভিষিকাময় পরিস্থিতি পার করছে।
তিনি অভিযোগ করে বলেন, এজন্য আমি এখানে নিয়োজিত পুলিশদের দায়ী করছি। ঘটনার শুরুতে যেখানে পুলিশ এসে পৌঁছায় সেখানে ঘটনা না কমে বাড়বে কীভাবে। তিনি বলেন, ব্যর্থতার জন্য সংশ্লিষ্ট পুলিশদের বিচারের আওতায় আনা হোক। তাদের দায়িত্বহীনতার জন্য সাসপেন্ড করা হোক। ইসলামের কোথাও অন্য ধর্মাবলম্বীদের গায়ে হাত তোলা বা পূজামণ্ডপ ভাঙার অধিকার নেই। সব মুসলমানের পক্ষে আমি ক্ষমা চাচ্ছি। তিনি এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি বন্ধসহ ব্যর্থতার দায়ভার নিয়ে সরকারের পদত্যাগসহ জাতীয় সরকার গঠনের দাবি জানান।
গতকাল দুপুরে নগরীর নানুয়ার দীঘিরপাড় এলাকায় ভাঙচুর করা পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের কাছে তিনি এসব কথা বলেন।
সরজমিন পরিদর্শনে ডা. জাফরুল্লাহ চৌধুরীর নেতৃত্বে আরো ছিলেন, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, ভাসানী অনুসারী পরিষদের ডা. নূরুজ্জামান, আল মুকিত, সাইফুল ইসলাম শুভ, কুমিল্লা গণসংহতি আন্দোলনের আহ্বায়ক ইমরান জুলকারনাইন ইমনসহ অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়