তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

ব্রাহ্মণবাড়িয়ায় তরুণী অপহরণের ‘খলনায়ক’ ঢাকায় গ্রেপ্তার

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়ায় মাধ্যমিক (এসএসসি) পরীক্ষার্থী এক স্কুলছাত্রীকে ফিল্মি কায়দায় প্রাইভেটকারে উঠিয়ে অপহরণের মূল পরিকল্পনাকারী জসীম উদ্দিনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল মঙ্গলবার ভোরে রাজধানীর বাড্ডা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। প্রেম ও বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় তাকে অপহরণ করে জসীম উদ্দিন। পরে বিষয়টি জানাজানি হলে মেয়েটিকে একটি নির্জন জায়গায় ছেড়ে দিয়ে সে আত্মগোপনে চলে যায়।
রাজধানীর কারওয়ানবাজার র?্যাব মিডিয়া সেন্টারে গতকাল মঙ্গলবার দুপুরে একটি সংবাদ সম্মেলনে এ বিষয়ে র?্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, গত শনিবার ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় ফিল্মি স্টাইলে এসএসসি পরীক্ষার্থী অপহরণের ঘটনা ঘটে। এ ঘটনায় ভুক্তভোগী তরুণীর মা বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় জসীম উদ্দিনসহ ৫ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭/৩০ ধারায় মামলা করেন। ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।
এ পরিপ্রেক্ষিতে র‌্যাব ওই ঘটনার ছায়া তদন্ত শুরু করে ও জড়িতদের আইনের আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। এরই ধারাবাহিকতায় সদর দপ্তরের গোয়েন্দা শাখা ও র‌্যাব-২ যৌথ অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তারে সক্ষম হয়। গ্রেপ্তারকৃত জসীম উদ্দিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, দীর্ঘদিন ধরে তিনি মধ্যপ্রাচ্যে ছিলেন। দেশে ফিরেই ওই ভিকটিমকে অনেক দিন ধরেই প্রেমের প্রস্তাব দিয়ে আসছিলেন। কিন্তু প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় তিনি ওই তরুণীকে অপহরণেরও হুমকি দেন। ঘটনার দিন ওই তরুণী স্কুল শেষে বাসায় ফেরার পথে জসীম ও তার সহযোগী ইরফান ও আশিক জোরপূর্বক টেনেহিঁচড়ে তাকে প্রাইভেটকারে উঠিয়ে অপহরণ করে।
এরপর বিকাল সাড়ে ৫টা পর্যন্ত তাকে নিয়ে বিভিন্ন স্থানে ঘোরাঘুরি করে সন্ধ্যায় এক নিকটাত্মীয়ের বাসায় নিয়ে যায়। কিন্তু ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম, গণমাধ্যম ও এলাকায় জানাজানি হলে জসীম উদ্দিন ওই তরুণীকে রাত ৮টার নির্জন জায়গায় ছেড়ে দেয় ও গ্রেপ্তার এড়াতে রাজধানীর বাড্ডায় তার নিকটাত্মীয় বাসায় আত্মগোপন করে। জসীম উদ্দিন প্রাইভেটকারটি তার এক আত্মীয়ের কাছে ভাড়ায় নিয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়