তিতাস গ্যাস কর্মচারী ইউনিয়ন : পূর্ণ প্যানেলে জয়ী কাজিম-আয়েজ পরিষদ

আগের সংবাদ

যুদ্ধাপরাধ বিচারে স্থবিরতা ; বাকি যুদ্ধাপরাধীদের বিচার এগিয়ে নিতে সরকারের আগ্রহ নিয়ে সংশয়! ট্রাইব্যুনালেও জনবল সংকট

পরের সংবাদ

ঈদে মিলাদুন্নবী : চট্টগ্রামে জশনে জুলুস ২০ অক্টোবর

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে আগামী ২০ অক্টোবর আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের আয়োজনে জশনে জুলুস অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৮টায় মুরাদপুরের জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসাসংলগ্ন আলমগীর খানকাহ থেকে জশনে জুলুস বের হবে। এবার জুলুসে নেতৃত্ব দেবেন দরবারে আলিয়া কাদেরিয়া সিরিকোট শরিফের সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ (মজিআ)।
প্রতি বছরের মতো এবারো জুলুসে লাখো মানুষের সমাগম হতে পারে। তবে আয়োজকরা বৈশ্বিক মহামারি করোনার কারণে স্বাস্থ্যবিধি মানার ওপর গুরুত্বারোপ এবং চট্টগ্রামের বাইরের জেলাগুলো থেকে জুলুসে অংশগ্রহণ নিরুৎসাহিত করছেন।
গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান আনজুমান-এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সেক্রেটারি জেনারেল মুহাম্মদ আনোয়ার হোসেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি সৈয়দ মুহাম্মদ অছিয়র রহমান, ট্রাস্টের এডিশনাল সেক্রেটারি মুহাম্মদ সামশুদ্দীন, প্রেস এন্ড পাবলিকেশন সেক্রেটারি কাজী সামশুর রহমান, জামেয়ার চেয়ারম্যান অধ্যাপক মুহাম্মদ দিদারুল ইসলাম, গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মুহাম্মদ, যুগ্ম মহাসচিব এডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার প্রমুখ।
সংবাদ সম্মেলনে বলা হয়, আনজুমান ১৯৭৪ সাল থেকে চট্টগ্রাম থেকে চালু করেছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষে ‘জশনে জুলুছ’। যা বর্তমানে সমগ্র দেশে বহুল জনপ্রিয়তা পেয়ে, অধিকাংশ সুন্নি সূফি ঘরানার প্রতিষ্ঠান এবং দরবার থেকে অনুসৃত হয়ে আসছে।
রবিউল আউয়ালের শুরু থেকে ১২ রবিউল আউয়াল পর্যন্ত এ দেশে কয়েক হাজার ছোট-বড় শোভাযাত্রা বের করা হয়। গত ১৫ ফেব্রুয়ারি প্রকাশিত গেজেটে, মন্ত্রিপরিষদ বিভাগের ঘোষণায়, রাষ্ট্রপতির একটি প্রজ্ঞাপনে ঈদে মিলাদুন্নবীর (স.) দিন সরকারি-বেসরকারি ভবন এবং বিদেশে বাংলাদেশের দূতাবাসগুলোতে জাতীয় পতাকা উড়ানোর নির্দেশ দেয়া হয়েছে- যা ঈদে মিলাদুন্নবীর (স.) মর্যাদা আরও এক ধাপ বাড়ড়য়ে দিয়েছে। এই পদক্ষেপের জন্য বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের শুকরিয়া আদায় করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়