২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাড়িঘর ভাঙচুর
আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি : আলফাডাঙ্গায় মোবাইলে গেমস খেলাকে কেন্দ্র করে বাড়িঘর ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। গত রবিবার সকালে উপজেলার সদর ইউনিয়নের বারইপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এলাকার পরিস্থিতি শান্ত করতে দ্রুত বিচার আইনে মামলায় নারীসহ চারজনকে আটক করেছে আলফাডাঙ্গা থানা পুলিশ। তারা হলো- বারইপাড়া গ্রামের নাসির মিয়া, মিজানুর সর্দার, এনায়েত মিয়া ও মিনা বেগম। এ ঘটনায় রবিবার রাতে ক্ষতিগ্রস্ত প্রবাসী খলিল সর্দারের স্ত্রী রাশিদা বেগম অভিযুক্তদের বিরুদ্ধে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। জানা গেছে, গত সোমবার বারইপাড়া গ্রামে খলিল সরদারের ছেলে রিফাত সরদারের সঙ্গে একই গ্রামের হুমায়ুন সরদারের ছেলে আবিদ সরদারের মধ্যে মোবাইলে গেমস খেলাকে কেন্দ্র করে কথা কাটাকাটি হয়। এ ঘটনায় দুপক্ষের অভিভাবক ওই দিনই থানায় লিখিত অভিযোগ দেন। পরবর্তী সময়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুপক্ষের লোকজনকে সংঘাত না করার জন্য অনুরোধ করেন। কিন্তু রবিবার সকালে হুমায়ুন সরদারের পক্ষের প্রায় ৪০-৫০ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে প্রবাসী খলিল সরদারের বাড়ির প্রাচীর ভেঙে প্রবেশ করে তিনটি টিনশেড ঘরে ব্যাপক ভাঙচুর করে।
বস্ত্র বিতরণ
চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুর রহমান গত রবিবার বিকালে চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভার হাজারী বাড়ি পূজামণ্ডপে শারদীয় দুর্গোৎসব উপলক্ষে ১৪টি পূজামণ্ডপে তার ব্যক্তিগত অর্থায়নে বস্ত্র বিতরণ করা হয়। দোহাজারী পৌরসভা পূজা উদযাপন পরিষদ সভাপতি পিযুষ সিংহ হাজারীর সভাপতিত্বে বস্ত্র বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন চন্দনাইশ উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক বিষ্ণু যশা চক্রবর্তী। উপজেলা স্বেচ্ছাসেবক লীগ যুগ্ম আহ্বায়ক প্রবীণ দাশ সুমনের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন দোহাজারী পৌরসভা আ.লীগ সভাপতি মোহাম্মদ আবদুল শুক্কুর, চট্টগ্রাম দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক লীগ অর্থ সম্পাদক এম. ফয়েজ আহমদ টিপু, হাশিমপুর ইউনিয়ন আ.লীগ সভাপতি মাহবুবুল আলম বাবুল, রূপক ঘোষ, জাহাঙ্গীর আলম। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সদস্য জামাল মিয়া প্রমুখ।
মণ্ডপে অনুদান
আগৈলঝাড়া (বরিশাল) প্রতিনিধি : আগৈলঝাড়ায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ১৫৯টি পূজামণ্ডপের নেতাদের সঙ্গে উপজেলা প্রশাসন ও উপজেলা পূজা উদযাপন পরিষদের আইনশৃঙ্খলাবিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ১৫৯টি পূজামণ্ডপের নেতাদের হাতে সরকারি অনুদানের অর্থ বিতরণ করা হয়। জানা গেছে, গতকাল সোমবার সকালে উপজেলার শহীদ সুকান্ত আবদুল্লাহ হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত। এ সময় উপস্থিত ছিলেন পূজা উদযাপন পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈ, আগৈলঝাড়া থানা পরিদর্শক মো. গোলাম ছরোয়ার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মোশাররফ হোসেন।
মতবিনিময় সভা
রুহিয়া (ঠাকুরগাঁও) প্রতিনিধি : রুহিয়ায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রুহিয়া থানার আয়োজনে গত রবিবার বিকালে থানা হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। এতে রুহিয়া থানাধীন ২৬টি পূজামণ্ডপের সভাপতি ও সম্পাদকরা উপস্থিত ছিলেন। রুহিয়া থানার ওসি চিত্ত রঞ্জন রায়ের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রাজিয়া সুলতানা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- রুহিয়া থানা আ.লীগের সভাপতি পার্থ সারথি সেন, সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু, জেলা পরিষদ সদস্য ও রাজাগাঁও ইউনিয়ন আ.লীগের সভাপতি নৃপেন্দ্র নাথ ঝাঁ, ঠাকুরগাঁও সদর উপজেলা পূজা উদযাপন কমিটির সাংগঠনিক সম্পাদক রাম কৃষ রায় প্রমুখ।
খাবার বিতরণ
কাগজ প্রতিবেদক, রাজশাহী : জাতীয় পথশিশু দিবস উপলক্ষে রাজশাহীতে খাদ্য বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন ক্ষুধা ফাউন্ডেশন। সম্প্রতি নগরীর রেলগেট, নিউমার্কেট ও রেলস্টেশন এলাকার শতাধিক পথশিশুর মাঝে এ খাবার বিতরণ করা হয়। এদিন একবেলা উন্নতমানের খাবার পায় পথশিশুরা। কর্মসূচিতে উপস্থিত ছিলেন- সংগঠনটির প্রতিষ্ঠাতা জুনাইদ হোসেন, মিজানুর রহমান, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম, নাবিল সরকারসহ অনেকে।
ক্ষুধা ফাউন্ডেশন ২০২০ সালের ১৪ ফেব্রুয়ারি রাজশাহী থেকে যাত্রা শুরু করে। পরবর্তীতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও শুভাকাক্সক্ষীেেদর সহযোগিতায় সংগঠনটি প্রতি মাসে এ ধরনের নানা কার্যক্রম পরিচালনা করে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়