২৩ অক্টোবর ভোট গ্রহণ : বিএফইউজের নির্বাচনে আর বাধা নেই

আগের সংবাদ

বাঙালির মাতৃপূজা দেশমাতৃকার পূজা থেকে আলাদা নয়

পরের সংবাদ

অবৈধ অভিবাসী ধরতে সৌদি আরবে অভিযান

প্রকাশিত: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : অবৈধ অভিবাসীদের আটকে ‘চিরুনি অভিযান’ চালাচ্ছে সৌদি আরব। এক সপ্তাহেই আটক করা হয়েছে ১৬ হাজার ১৫১ জনকে। গত ৩০ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত সময়ের মধ্যে তাদের আটক করা হয়। স্থানীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ খবর জানায় গালফ নিউজ।
প্রতিবেদনে বলা হয়, আবাসন, শ্রমবিধি ও সীমান্ত নিরাপত্তাসংক্রান্ত বিধান ভঙ্গের দায়ে এই অভিবাসীদের আটক করা হয়। এর মধ্যে আবাসনসংক্রান্ত নিয়ম ভঙ্গের দায়ে ছয় হাজার ৯৭০ জন, সীমান্ত নিরাপত্তাসংক্রান্ত আইন ভঙ্গের দায়ে সাত হাজার ১৯৩ জন এবং শ্রমবিধি ভঙ্গের দায়ে এক হাজার ৯৮৮ জনকে আটক করা হয়।
একই সময়ে ৯ হাজার ২৮১ জনকে দেশে পাঠিয়ে দেয়া হয়।
এছাড়া আবাসন, শ্রমবিধি ও সীমান্ত নিরাপত্তাসংক্রান্ত বিধান লঙ্ঘনকারীদের পরিবহন এবং তাদের আশ্রয় দেয়ার সঙ্গে যুক্ত থাকার অভিযোগে ১৩ জনকে আটক করা হয়। কর্তৃপক্ষ দফায় দফায় সতর্ক করে বলেছে, ‘অনুপ্রবেশকারীদের’ সৌদিতে প্রবেশের সুযোগ করে দেয়া, তাদের পরিবহন, আশ্রয় বা যে কোনো ধরনের সহায়তা দেয়া হলে অভিযুক্তদের সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড এবং ১০ লাখ রিয়াল পর্যন্ত জরিমানা হতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়