বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

বন্ধ পাটকল শ্রমিকদের পাওনা দ্রুত মেটানোর সুপারিশ

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ পাটকল করপোরেশনের বন্ধ থাকা সব মিল শ্রমিক/কর্মচারীর দেনা পাওনা মিটিয়ে দেয়ার সুপারিশ করেছে একাদশ জাতীয় সংসদের বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। গতকাল মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি মির্জা আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, মোয়াজ্জেম হোসেন রতন, রনজিত কুমার রায়, নজরুল ইসলাম চৌধুরী, শাহীন আক্তার, আব্দুল মমিন মণ্ডল, তামান্না নুসরাত (বুবলী) ও মোহাম্মদ হাবিব হাসান বৈঠকে অংশ নেন। এ ছাড়া বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, বিজেএমসির চেয়ারম্যান, পাট ও বস্ত্র অধিদপ্তরের মহাপরিচালকদ্বয়, বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
কমিটি শ্রমিকদের তথ্যগত মার্জনাযোগ্য ভুলগুলো উপেক্ষা করে মানবিক বিবেচনায় যথাসম্ভব দ্রুত তাদের পাওনা পরিশোধের জন্য মন্ত্রণালয়কে বলেছে। এ ছাড়া বাংলাদেশ পাটকল করপোরেশনের বন্ধ থাকা সব মিল শ্রমিক/কর্মচারীর পাওনা, বিভিন্ন ক্রয় কেন্দ্রে পাটের পাওনা টাকার পরিমাণ, মিলগুলো ভাড়া দেয়ার সর্বশেষ অগ্রগতি এবং শেখ হাসিনা স্পেশালাইজড জুট মিল ও শেখ হাসিনা নকশি পল্লীর সর্বশেষ অগ্রগতি নিয়ে আলোচনা হয়। শেখ হাসিনা স্পেশালাইজড জুট মিল ও শেখ হাসিনা নকশি পল্লী অনুমোদিত প্রকল্প দুটির কাজ দ্রুত সময়ে শুরু করে বর্তমান সংসদের মেয়াদেই শেষ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার সুপারিশ করে কমিটি।

দারিদ্র্য দূরীকরণ, বিশ্বের সুরক্ষা এবং সবার জন্য শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে পদক্ষেপ নেয়ার সার্বজনীন আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশকে সঠিক পথে এগিয়ে নেয়ার জন্য প্রধানমন্ত্রীকে জাতিসংঘের সাসটেইনেবল ডেভেলপমেন্ট সলিউশনস নেটওয়ার্ক (এসডিএসএন) ‘এসডিজি অগ্রগতি পুরস্কার’ দেয়ায় বৈঠকে অভিনন্দন প্রস্তাব গ্রহণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়