বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

‘চাঁদনী’ জুটির তিন দশক

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : নাঈম-শাবনাজ অভিনীত ও এহতেশাম পরিচালিত ‘চাঁদনী’ সিনেমা মুক্তি পেয়েছিল ১৯৯১ সালের ৪ অক্টোবর। সেই হিসেবে গত ৪ অক্টোবর সিনেমাটির মুক্তির ৩০ বছর পূর্ণ হয়েছে। ২০১৬ সালে রজতজয়ন্তীকে উপলক্ষ করে শাবনাজ নাঈম উদ্যোগ নিয়েছিলেন ‘চাঁদনী সন্ধ্যা’র। কিন্তু তিন দশক পূর্তিতে করোনার কারণে কোনো আয়োজন করতে পারেননি নাঈম-শাবনাজ। এ নিয়ে তাদের কিছুটা মন খারাপ। এদিকে গতকাল ছিল এ তারকা দম্পতির বিবাহিত জীবনের ২৮ বছরে পদার্পণ। অনেকেই ‘চাঁদনী’র ৩০ বছর পূর্তি এবং বিবাহিত জীবনের ২৮ বছরে পদার্পণ উপলক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের শুভেচ্ছা, অভিনন্দন জানিয়েছেন। ‘চাঁদনী’র তিন দশক পূর্তি উপলক্ষে নাঈম বলেন, দেখতে দেখতে জীবন থেকে আমাদের প্রথম সিনেমা মুক্তির এতটা বছর পেরিয়ে গেছে তা ভাবতেই পারি না। ‘চাঁদনী’র নির্মাতা আমাদের গুরু এহতেশাম সাহেব আজ আমাদের মাঝে নেই। কিন্তু আমরা দুজনই তাকে প্রতিনিয়ত অনুভব করি। সত্যি বলতে কী বাংলাদেশের চলচ্চিত্রে তার যে অবদান তা এড়িয়ে অস্বীকার করার কোনো উপায় নেই। ‘চাঁদনী’র তিন দশক পূর্তিতে তাই তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই।
এদিকে শাবনাজ বলেন, আমরা দুজনই এখন আর কাজ না করলেও চলচ্চিত্রকে আমরা আমাদের পরিবারের মতোই মনে করি। এখানে একজনের সাফল্যে যেমন আনন্দিত হই, অনুরূপভাবে কারো কষ্ট দেখলে নিজের ভেতরও কষ্ট অনুভব করি। চাঁদনী মুক্তির এত বছর পরও দর্শক যেভাবে আমাদের স্মরণ করেন, শ্রদ্ধা করেন, ভালোবাসেন তাতে সত্যিই বিস্মিত হই। উল্লেখ্য, নাঈম এবং শাবনাজের অভিষেকের মধ্য দিয়ে চলচ্চিত্রে জুটি প্রথার নতুন এক ধারা শুরু হয়। এই জুটি দর্শককে উপহার দেন ‘দিল’, ‘সোনিয়া’, ‘চোখে চোখে’, ‘বিষের বাঁশি’, ‘অনুতপ্ত’, ‘টাকার অহংকার’, ‘সাক্ষাৎ’, ‘জিদ’সহ আরো বেশকিছু চলচ্চিত্র। সর্বশেষ তারা দুজন ‘ঘরে ঘরে যুদ্ধ’ চলচ্চিত্রে জুটি হয়ে অভিনয় করেছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়