বাংলাদেশকে জমি লিজ দিতে চায় আফ্রিকা

আগের সংবাদ

যে কারণে সাংসদদের বিরুদ্ধে দুদকের তদন্ত শেষ হয় না

পরের সংবাদ

চবি হল খুলছে ১৮ অক্টোবর : উঠতে পারবেন মাস্টার্স ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা

প্রকাশিত: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : করোনা ভাইরাসের কারণে দীর্ঘ ১৮ মাস বন্ধের পর আগামী ১৮ অক্টোবর আবাসিক হল খোলার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কর্তৃপক্ষ। আবাসিক শিক্ষার্থীদের মধ্যে চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরাই কেবল হলে উঠতে পারবেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে এক ডোজ টিকা নিয়েছেন এমন শিক্ষার্থীরাই হলে উঠবেন।
গত সোমবার রাতে অনলাইন প্ল্যাটফর্ম জুমে উপাচার্য, উপউপাচার্য, প্রক্টর, রেজিস্ট্রার ও প্রভোস্টদের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। গতকাল মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আগে চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য হল খুলে দেয়া হবে। পরে ক্রমান্বয়ে সব শিক্ষার্থীর জন্য হল খোলা হবে। সেক্ষেত্রে শিক্ষার্থীদের অবশ্যই এক ডোজ ভ্যাকসিন নিতে হবে। হল খোলার সার্বিক প্রস্তুতিও সম্পন্ন হয়েছে। অনলাইন মিটিংয়ে হল খোলার বিষয়ে সিদ্ধান্ত হয়।
এর আগে, গত ২ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সীমিত পরিসরে শাটল ট্রেন আগামী ১৬ অক্টোবর থেকে চালুর সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। সকালে চট্টগ্রাম নগরীর বটতলী স্টেশন থেকে দুটি ট্রেন ক্যাম্পাসের উদ্দেশে ছেড়ে আসবে। আবার দুপুরে এই দুটি ট্রেন শহরে উদ্দেশে ছেড়ে যাবে।
প্রসঙ্গত, করোনা ভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে গত বছর মার্চ মাস থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়